• ঢাকা
  • শুক্রবার, ০১ জুলাই, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

মির্জাগঞ্জে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন


FavIcon
মাসুম বিল্লাহ, মির্জাগঞ্জ:
প্রকাশিত: জুন ২০, ২০২২, ০৭:২৬ পিএম
মির্জাগঞ্জে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন
ছবি: সংগৃহীত

মির্জাগঞ্জে আবদুস সালাম নামে এক প্রধান শিক্ষকের বিচার ও অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 
তিনি উপজেলার দেউলী পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান  শিক্ষক।সোমবার (২০ জুন) দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন অত্র বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা।দেউলী বাধঘাট এলাকায় মানববন্ধন কর্মসূচির পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে  স্কুল প্রাঙ্গে সমাবেশে মিলিত হয়।এতে উপস্থিত  ছিলেন- রুবেল সিকদার , মোঃ আমজেদ খান, শামীম, মুক্তা খান,আদনান হোসেন শাওন,, আরাফাত, ইমু,ইমরানসহ অভিভাবক ও শিক্ষার্থীরা।উপস্থিত অভিভাবক ও শিক্ষার্থীরা বলেন, গত রবিবার বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আসাদুজ্জামান( বিএসসি) ক্লাসে যেতে দেরি হওয়ায় প্রধান শিক্ষক তাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং তাকে শারীরিক নির্যাতন করে ।এছাড়াও তার বিরুদ্ধে ছাত্রীদের শ্লীলতাহানির ও অভিযোগ রয়েছে একাধিক । আমরা তার বিচার ও অপসারণের দাবি জানাই। 
সহকারী শিক্ষক মোঃ আসাদুজ্জামান বলেন, দ্বিতীয় ঘন্টায়  ৯ ম শ্রেণিতে আমার ক্লাশ।কিন্তু রুটিন পরিবর্তন করে প্রথম ঘন্টায় দেওয়া হয়েছে, তা আমাকে জানানো হয়নি।তাই আমি প্রথম ঘন্টায় লাইব্রেরীতে বসে ছিলাম।এতে প্রধান শিক্ষক আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন।
প্রধান শিক্ষক মোঃ আবদুস সালাম বলেন, আমি তাকে পরবর্তীতে দুঃখিত বলছি এবং বসে মিলেমিশে গেছি। 
বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামান খান বলেন, সবাইকে নিয়ে ঘটনাটি মিলমিশ করা হয়েছে। 
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রেজাউল কবির জানান, এরকম একটা ঘটনা শুনেছি। এখনো লিখিত অভিযোগ পাইনি।সরেজমিনে তদন্ত করে যথাযথ পদক্ষেপ গ্রহন করা হবে।



Side banner