• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গৃহবধুকে চোখে মুখে মরিচের গুড়া দিয়ে পেটালেন শাশুড়ী- ননদ


FavIcon
জহুরুল ইসলাম , সিরাজগঞ্জ :
প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৭:৩৬ পিএম
গৃহবধুকে চোখে মুখে মরিচের গুড়া দিয়ে পেটালেন শাশুড়ী- ননদ
ছবি: সংগৃহীত

চোখে মুখে মরিচের গুড়া ছিটিয়ে খাইটা দিয়ে গৃহ বধু মাহমুদা খাতুন (৩৫)কে আঘাত করলেন পাষান্ড শাশুড়ী লাইলী খাতুন। গুরুতর আহত মাহমুদা খাতুন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। 
এক সন্তানের জননী গৃহবধু মাহমুদা খাতুন খোকশাবাড়ি ইউনিয়নের ব্রাক্ষনগাতী গ্রামের ছবদের আলীর কন্যা।  
ঘটনাটি ঘটেছে (৩ আগষ্ঠ)বুধবার সকাল সাড়ে ৯ টার সময় সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের নওদা ফুলকোচা গ্রামে। 
স্থানীয়রা জানান, ২০১৮ সালে খোকশাবাড়ি ইউনিয়নের ব্রাক্ষনগাতী গ্রামের  ছবদের আলীর কন্যার সাথে ছোনগাছা ইউনিয়নের নওদা ফুলকোচা গ্রামের শামচুল হকের ছেলে এব্রাহিম শেখের বিবাহ হয়। জুয়াড়– ও মাদকাসক্ত এব্রাহিম শেখ বিয়ের পর থেকে মাহমুদা খাতুনকে যৌতুকের দাবীতে মারপিট করে আসছিল। এ বিষয়ে এলাকায় একাধিক শালিশী বৈঠক হয়। নেশাখোর স্বামী এব্রাহিম শেখ কাউকে তোয়াক্কা না যৌতুকের দাবীতে নির্যাতন অব্যহত রাখেন। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে গৃহবধূ বাবার বাড়িতে চলে আসেন। তাতেও স্বামী সংশোধন না হলে গৃহবধু উপায়ন্তর না দেখে সদর থানা আমলী আদালত ও সদর থানা পারিবারিক জজ আদালতে দুটি মামলা  দায়ের করেন যার মামলা নং-৬৯২/২২ এবং অপরটির নং-১৪০/২২। মামলার নোটিশ পাওয়ার পর মাদকাসক্ত এব্রাহিম শেখ আপোষ মিমাংশার জন্য মাতব্বরদের দ্বারস্ত হন। উভয় এলাকার মাতব্বরগন সন্তানের মুখের দিকে তাকিয়ে মিমাংশায় রাজি হন। 
গত মঙ্গলবার (২ আগষ্ঠ) খোকশাবাড়ি ইউপি সদস্যা মোছা. মনিজা খাতুনের বাড়িতে একটি শালিশী বৈঠক বসে। এই বৈঠকে ছেলের পক্ষে ছোনগাছা ইউনিয়নের ইউপি সদস্য শহিদুল ইসলাম, বাবলু,শাহ আলম ও বারিক, মেয়ের পক্ষে খোকশাবাড়ি ইউনিয়নের ইউপি সদস্য আসাদুল ইসলাম, শাহাদত হোসেন ও ইউপি সদস্যা মনিজা খাতুন উপস্থিত ছিলেন। বৈঠকে স্বামী এব্রাহিম স্ত্রীকে নিয়ে ভালভাবে সংসার করার প্রতিশ্রুতি দিয়ে বউকে স্বামীর বাড়িকে নিয়ে আসেন।
বুধবার (৩ আগষ্ঠ) এব্রাহিম পিপুলবাড়িয়া বাজারে কেনাকাটার জন্য গেলে মাহমুদার শাশুড়ী লাইলী খাতুন ও ননদ  ছামিয়া খাতুন গৃহবধু মাহমুদা খাতুনকে প্রথমে মরিচের গুড়া চোখ,মুখসহ সারা শরীরে ছিটিয়ে দেয়। এই ঘটনায় মাহমুদা খাতুন কাতর হয়ে পরলে শাশুড়ী লাইলী খাতুন একটি খাইটা দিয়ে তার ছেলের বউ এর মাথায় সজোরে আঘাত করলে মাহমুদা মাটিতে লুটিয়ে পড়ে। গুরুতর আহত মাহমুদা খাতুনকে স্থানীয়রা উদ্ধার করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেন। 
এ বিষয়ে খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যা মনিজা খাতুন জুয়াড়– ও মাদক আসক্ত এব্রাহিম ও তার শাশুড়ী লাইলী খাতুন ও ননদ ছামিয়া খাতুনের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান। এ ঘটনায় মামলা প্রস্তুতি চলছে।  
 


Side banner
Link copied!