• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দেশে চিনির পর্যাপ্ত মজুদ আছে: শিল্পমন্ত্রী


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৩:৫১ পিএম
দেশে চিনির পর্যাপ্ত মজুদ আছে: শিল্পমন্ত্রী
ছবি - সংগৃহীত

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, দেশে চিনির কোনো অভাব নেই। কিছু অসাধু ব্যবসায়ী বাজারে এই পণ্যটির কৃত্রিম সংকট তৈরি করছেন। ব্যবসায়ীদেরও দেশের কথা চিন্তা করতে হবে।
আজ শনিবার (২৬ নভেম্বর) সকালে রাজশাহী সার্কিট হাউসে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। রাজশাহী জেলা প্রশাসন ও রাজশাহী বিসিক এই মতবিনিময় সভার আয়োজন করে।  
মন্ত্রী বলেন, আমাদের পরিসংখ্যান বলছে দেশে পর্যাপ্ত চিনি মজুত আছে এবং আগামী রমজান পর্যন্ত চিনির মজুত রয়েছে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী বাজারে এ খাদ্য পণ্যটির কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। এ অবস্থায় বাজারে যেন চিনির সংকট না হয় সেজন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরও চিনি এনে রাখার জন্য বলেছে।
তিনি বলেন, রাজশাহী নান্দনিক শহর। পরিবেশবান্ধব শিল্পের মাধ্যমে এই শহরকে কিভাবে এগিয়ে নেওয়া যায় সে বিষয়েই আলোচনা করতে এসেছি। যেসব দাবি-দাওয়া উঠে এসেছে সেগুলো নিয়ে এখন আমি এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন প্রধানমন্ত্রীর কাছে যাব।
নূরুল মজিদ বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীনে যেসব কলকারখানা আছে সেগুলো পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কলকারখানার যন্ত্রপাতি পুরনো হয়েছে সেখানে নতুন যন্ত্রপাতি দেওয়া হবে। এসব কারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে। পিপিপির মাধ্যমে এগুলো চালু করা হবে।
জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন,  বিসিকের চেয়ারম্যান (গ্রেড-১) মুহ. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এবং রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।


Side banner
Link copied!