• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শুদ্ধাচার চর্চার একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ফিন্যানসিয়াল ম্যানেজমেন্ট


FavIcon
অলংকার গুপ্তা, হাবিপ্রবি প্রতিনিধি:
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ০৮:১৪ পিএম
শুদ্ধাচার চর্চার একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ফিন্যানসিয়াল ম্যানেজমেন্ট
শুদ্ধাচার চর্চার একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ফিন্যানসিয়াল ম্যানেজমেন্ট

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “ফিন্যানসিয়াল ম্যানেজমেন্ট ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ এপ্রিল, ২০২২) সকাল ১০ টায় ইন্সটিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিংয়ের (আইআরটি) ব্যবস্থাপনায় প্রকল্প পরিচালক ও শিক্ষকদের জন্য বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ উক্ত প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন আইআরটি'র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ।

প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন গবেষণা প্রকল্পের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান ও অন্যান্য শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। এতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস শাখার পরিচালক প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম ও জেলা একাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার মো. আব্দুস সালাম মিয়া। 

হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, "বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমকে এগিয়ে নেয়ার জন্য নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এসব পদক্ষেপের অংশ হিসেবেই আজকের এই ট্রেনিং এর ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন প্রজেক্ট পরিচালনা করতে গেলে আর্থিক শৃঙ্খলা বজায় রাখা খুবই জরুরী। ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাচ্ছেন, এক্ষেত্রে শুদ্ধাচার চর্চাকে তিনি প্রাধান্য দিচ্ছেন। সেই শুদ্ধাচার চর্চার একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ফিন্যানসিয়াল ম্যানেজমেন্ট।"


Side banner
Link copied!