• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

৫ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে ঢাবি‍‍`র হল


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১, ১১:৩১ পিএম
৫ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে ঢাবি‍‍`র হল
ছবি: সংগৃহীত

আগামী ৫ অক্টোবর থেকে অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলসমূহ খুলে দেওয়ার সুপারিশ করেছে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল সভায় কমিটি এই সুপারিশ করে। এতে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে লাইব্রেরি খোলার সুপারিশ করা হয়।সভায় উপস্থিত একাধিক প্রভোস্ট বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বাস্থ্যবিধি মেনে হলসমূহ স্নাতক চতুর্থ বর্ষ এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য খোলার সুপারিশ করা হয়েছে। যা আগামীকাল বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় চূড়ান্ত করা হবে। 
বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক ও ঢাবি'র বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির, সদস্য সচিব ও প্রক্টোর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানীসহ বিভিন্ন হলের প্রভোস্টরা উপস্থিত ছিলেন। 

সভার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. মুহাম্মদ জাবেদ হোসেন বলেন, আগামী ৫ অক্টোবর সকাল আটটা থেকে স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হল খোলা যেতে পারে। সেক্ষেত্রে স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা অন্ততপক্ষে একডোজ নিয়ে আবাসিক হলে উঠতে পারবেন।

তিনি আরও বলেন, এছাড়াও স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ২৬ সেপ্টেম্বর খোলা যাবে। শিক্ষার্থীরা টিকা কার্ড প্রদর্শন করে লাইব্রেরি ব্যবহার করতে পারবে।

কোভিড-১৯ মহামারির সংক্রমণ রোধে গত বছরের ১৮ মার্চে থেকে ঢাবি'র সব আবাসিক হল বন্ধ রয়েছে। সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসায় দীর্ঘ প্রায় ১৮ মাস পর হল খোলার কথা ভাবছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 


Side banner
Link copied!