• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

৫ মার্চ ‘চলচ্চিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা ও কালজয়ী গান উৎসব


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ০২:২২ পিএম
৫ মার্চ ‘চলচ্চিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা ও কালজয়ী গান উৎসব
৫ মার্চ ‘চলচ্চিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা ও কালজয়ী গান উৎসব

সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশের আয়োজনে আগামী ৫ মার্চ শনিবার ঢাকাস্থ আইডিইবি মুক্তিযুদ্ধ মিলনায়তনে আয়োজন করা হয়েছে ‘চলচ্চিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক এক আলোচনা সভা। সেখানে চলচ্চিত্রের সাত দশকের কালজয়ী গান নিয়ে ব্যতিক্রমী উৎসবও হবে।অনুষ্ঠানে দেশীয় চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোচনার পাশাপাশি দেশের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে পরিবেশন করা হবে চলচ্চিত্রের সাত দশকের উল্লেখযোগ্য জনপ্রিয় গান।

অনুষ্ঠান প্রসঙ্গে ‘সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম- বাংলাদেশ’- এর সভাপতি রেদুয়ান খন্দকার বলেন, ‘আমাদের চলচ্চিত্রের গানের ভান্ডার অত্যন্ত সমৃদ্ধ। চলচ্চিত্রের সাত দশকে অনেক জনপ্রিয় গান আমরা পেয়েছি। কিন্ত বর্তমান প্রজন্মের বেশীরভাগই সেইসব গানের সঙ্গে পরিচিত নয়। আবার দেশীয় চলচ্চিত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কেও আমরা অনেকেই পুরোপুরি অবগত নই।
তাই আলোচনা সভার মাধ্যমে চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান নিয়ে স্মৃতিচারণ করা এবং চলচ্চিত্রের সাত দশকের জনপ্রিয় গানগুলো উপস্থাপন করাই আমাদের আয়োজনের মূল উদ্দেশ্য।এবারের অনুষ্ঠানটির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সাবেক সভাপতি মোল্লা জালাল।


Side banner
Link copied!