• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পরীমনির জামিন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে হাইকোর্টের রুল


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১, ০৬:৪০ পিএম
পরীমনির জামিন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে হাইকোর্টের রুল
ছবি: সংগৃহীত

পরীমনির বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় করা মাদক মামলার জামিন আবেদন কেন দ্রুত নিষ্পত্তি করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে পরীমনির জামিন শুনানির তারিখ ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে মহানগর দায়রা জজ আদালতের দেওয়া আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না, তাও রুলে জানতে চাওয়া হয়েছে। সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।
এ বিষয়ে আগামী ১ সেপ্টেম্বর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত। আদেশের বিষয়টি রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মিজানুর রহমান নিশ্চিত করেছেন।পরীমনির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় জামিন শুনানির জন্য নিম্ন আদালতে ‘দীর্ঘদিন পর’ (১৩ সেপ্টেম্বর) আদেশের দিন ধার্য করার যৌক্তিকতা চ্যালেঞ্জ করে দায়ের হওয়া আবেদন শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৬ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।আদালতে আজ পরীমনির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মুজিবুর রহমান। তার সঙ্গে ছিলেন জেড আই খান পান্না। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু এহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।এর আগে বুধবার (২৫ আগস্ট) চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে মাদক মামলায় জামিন শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করে নিম্ন আদালতের দেওয়া আদেশের যৌক্তিকতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করা হয়।
একই সঙ্গে পরীমনির জামিনের আর্জিও জানানো হয় আবেদনে। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পরীমনির পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট মুজিবুর রহমান এ আবেদনটি করেন।এর আগে তৃতীয় দফা রিমান্ড শেষে গত ২১ আগস্ট রাজধানীর বনানী থানায় দায়ের করা মামলায় চিত্রনায়িকা পরীমনিকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম। পরে ২২ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে পরীমনির জামিন আবেদন করা হয়। সেই আবেদনের বিষয়ে শুনানির জন্য আগামী ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত ।গত ৪ আগস্ট প্রায় চার ঘণ্টার অভিযান শেষে বনানীর বাসা থেকে পরীমনি ও তার সহযোগী দীপুকে আটক করে র‌্যাব। এ সময় পরীমনির বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে গত ৫ আগস্ট র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরীমনি ও তার সহযোগীর বিরুদ্ধ বনানী থানায় মামলা করে।
 


Side banner
Link copied!