• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

করোনায় দেশে আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯৫


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২২, ০৪:৫০ পিএম
করোনায় দেশে আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯৫
করোনায় দেশে আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯৫

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৭ ও নারী ৯ জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৯০ জনে।একই সময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৫৯৫ জন। শনাক্তের হার ৬ দশমিক ৭৭ শতাংশ। দেশে এখন পর্যন্ত ১৯ লাখ ৩৬ হাজার ৮৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।
মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জন, বেসরকারি হাসপাতালে একজন এবং বাড়িতে একজন মারা যান। মৃত্যুহার এক দশমিক ৫০ শতাংশ।
২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য ২৩ হাজার ৪২২ জনের নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছুসহ পরীক্ষা করা হয় ২৩ হাজার ৫৪৭টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ৩২ লাখ ৬০ হাজার ৫১১টি।
এদিকে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৩৫৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৭১ হাজার ৬১৫ জনে। সুস্থতার হার ৯১ দশমিক ৪৭ শতাংশ।
করোনায় মোট মৃতদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫১১ জন ও নারী ১০ হাজার ৪৭৯ জন রয়েছেন।২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


Side banner
Link copied!