• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পেরুতে বাস খাদে পড়ে ২৪ জন নিহত


FavIcon
আন্তর্জাতিক ডেক্স :
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩, ১১:৩৯ এএম
পেরুতে বাস খাদে পড়ে ২৪ জন নিহত
ছবি - সংগৃহীত

লাতিন আমেরিকার দেশ পেরুতে পাহাড়ি রাস্তা থেকে বাস খাদে পড়ে অন্তত ২৪ জন নিহত ও আরও অনেকে আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৮ জানুয়ারি) এ দুর্ঘটনা ঘটে। দেশটির পুলিশ হতাহতের এ তথ্য নিশ্চিত করেছে।
পেরুর পরিবহন সংশ্লিষ্ট সংস্থাও (সুত্রান) এক বিবৃতিতে দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে। তবে হতাহতের সংখ্যা নিশ্চিত করেনি তারা।

সুত্রান জানিয়েছে, পেরুর উত্তরে এল আল্তো জেলায় কিউ’ওরিয়াঙ্কা ট্যুরস আগুইলা দোরাদা কোম্পানির একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। এতেই হতাহতের ঘটনা ঘটে। জানা গেছে, বাসটিতে ৬০ জন যাত্রী ছিলেন।
রাজধানী লিমা থেকে প্রায় ১ হাজার কিলোমিটার উত্তরে রিসোর্টের জন্য জনপ্রিয় এল আল্তো এবং মানকোরা এলাকার হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বাস যাত্রীদের মধ্যে হাইতির কিছু নাগরিকও আছেন।
সড়ক দুর্ঘটনা পেরুতে একটি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। জানা গেছে, দেশটির অনেক চালকই প্রশিক্ষণ ছাড়াই ঝুঁকিপূর্ণ পাহাড়ি সড়কে গাড়ি চালায়। এর আগে, ২০২১ সালে আন্দিজ পর্বত সংলগ্ন একটি হাইওয়ে থেকে বাস খাদে পড়ে ২৯ জন নিহত হন।
পেরুতে বামপন্থি প্রেসিডেন্ট পেদ্রো কাস্তিলিওকে ক্ষমতাচ্যুত করা হয় সম্প্রতি। এ ঘটনার জেরে দেশটিতে সরকারবিরোধী বিক্ষোভ চলছেই। বিক্ষোভকারীদের অধিকাংশই কাস্তিলিওর সমর্থক বলে জানা গেছে।
২০২৬ সাল পর্যন্ত কাস্তিলিওর মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত দিনা বলুয়ার্তেকে ক্ষমতায় থাকার অনুমতি দেওয়ার পরিবর্তে পেরুর জাতীয় নির্বাচনের দাবি জানাচ্ছে বিক্ষোভকারীরা।
সাত সপ্তাহের বেশি সময় ধরে চলা বিক্ষোভে নিরাপত্তা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে প্রায় ৬০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। এর মাঝেই এ ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটলো দেশটিতে। সড়ক দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে দেশটির পুলিশ।


Side banner
Link copied!