• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনায় আক্রান্ত


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুন ২৭, ২০২২, ০১:০৭ পিএম
সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনায় আক্রান্ত
ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়েছেন সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের ১২ জন বিচারপতি।

সোমবার (২৭ জুন) আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার সময় এ তথ্য জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। প্রধান বিচারপতি বলেন, একইসঙ্গে ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত হওয়ায় কোর্ট পরিচালনা কষ্টকর হয়ে যাচ্ছে। এ সময় কোর্ট পরিচালনার ক্ষেত্রে সব আইনজীবীদের সহযোগিতার আহ্বান জানান তিনি।

জানা গেছে, আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি রাজিক আল জলিল ও বিচারপতি মো. ইকবাল কবীরসহ ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুজনের মৃত্যু এবং ১ হাজার ৬৮০ জন রোগী শনাক্ত হয়েছে। মারা যাওয়া দুজনই ঢাকার বাসিন্দা। এর মধ্যে একজন নারী, একজন পুরুষ।

এর আগে শনিবার করোনায় তিনজনের মৃত্যু হয়েছে এবং ১ হাজার ২৮০ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬৯ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৭৭৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৭২৮টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৬৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৬৫ হাজার ১৭৩ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৬ হাজার ৬৮৮ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনায় একজনের মৃত্যু হয়।


Side banner
Link copied!