• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে মানুষের কল্যাণ হয় না : প্রধানমন্ত্রী


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৭:৪৭ পিএম
আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে মানুষের কল্যাণ হয় না : প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

১৫ আগস্টের দুঃসহ স্মৃতিচারণ করে বিস্ময় প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাটা জীবন উৎসর্গ করেছিলেন, সেই বাঙালি হয়েও কীভাবে ঘাতকরা জাতির পিতার বুকে গুলি চালিয়েছিল! ঘাতকরা একসময় আমাদের বাসায় নিয়মিত আসা-যাওয়া করতো। আজও তারা তৎপর, আমাকে ও আওয়ামী লীগকে সরিয়ে দিতে চায়। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এ দেশের মানুষের কল্যাণ হয় না।
আজ বুধবার (৩ আগস্ট) গণভবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। 
 পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। 
১৫ আগস্টের স্মৃতিচারণা করে বঙ্গবন্ধুকন্যা বলেন, জাতির পিতা রেডক্রস সোসাইটি প্রতিষ্ঠা করেছিলেন মানবতার কল্যাণে সেবা করার জন্য। ’৭৫-এ জাতির পিতাকে নিষ্ঠুরভাবে হত্যা করার পর সেই রেডক্রসেরই এক টুকরো কাপড়কে কাফন বানিয়ে তাকে দাফন করা হয়েছিল।
রাজধানীতে রেডক্রিসেন্ট সোসাইটি পরিচালিত হলি ফ্যামিলি হাসপাতালের মর্যাদা ফিরিয়ে আনাসহ রেডক্রিসেন্ট সোসাইটিকে আধুনিকীকরণের একটি পরিকল্পনা প্রণয়নের নির্দেশও দেন প্রধানমন্ত্রী।
সাক্ষাৎকালে রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড সদস্যরা বন্যা, করোনা, রোহিঙ্গাসহ দুর্যোগকালে রেডক্রিসেন্ট সোসাইটির তৎপরতা সম্পর্কে সরকার প্রধানকে অবহিত করেন। তারা বাংলাদেশে এই সোসাইটি প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে ১৫ আগস্টের হত্যাযজ্ঞের নিন্দা করেন।
দুর্যোগকালে রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। বিশেষ করে তরুণ প্রজন্মকে মানবতার সেবায় সম্পৃক্ত করার উদাত্ত্ব আহ্বান জানান।
তিনি বলেন, দেশব্যাপী রেডক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম বিস্তারে বরাবরের মতো তার সরকার ও তার ব্যক্তিগত সহযোগিতা অব্যাহত থাকবে।
আগামী ৪ বছরের জন্য আন্তর্জাতিক রেডক্রস সংস্হা আইএফআরসির সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এটিএম আব্দুল ওয়াহাবকে অভিনন্দনও জানান সরকারপ্রধান।
সাক্ষাতে সোসাইটির চেয়ারম্যান আব্দুল ওয়াহাব ছাড়াও ভাইস চেয়ারম্যান নূরুর রহমান, কোষাধ্যক্ষ এম এ সালাম, মহাসচিব কাজী সফিকুল আজম, আরমা দত্ত, এম মঞ্জুরুল ইসলাম উপস্থিত ছিলেন।


Side banner
Link copied!