• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ : পলক


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৭:৫২ পিএম
বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ  : পলক
ছবি - সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার মৌলিক অধিকার নিশ্চিত করে বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছে।
আজ শুক্রবার (১৮ নভেম্বর) বেলা ১১টায় নাটোরের সিংড়া গোল-ই-আফরোজ কলেজে ফ্রি চক্ষু ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জুনাইদ আহমেদ বলেন, একটি দেশের মানুষের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করা ওই রাষ্ট্রের দায়িত্ব। আজ থেকে ৫০ বছর আগে বিষয়টি অনুধাবন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই দেশ স্বাধীনের পর তিনি পাঁচটি মৌলিক অধিকারকে সংবিধানে লিপিবদ্ধ করেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দীর্ঘদিন দেশের মানুষকে সেই খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করা হয়।
তিনি বলেন, একসময় ২০ বছর আন্দোলন করেও উপজেলা পর্যায়ে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে একটি অ্যাম্বুলেন্স পাওয়া যায়নি। গত ১২ বছরে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি অ্যাম্বুলেন্স দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আর পথ অনুসরণ করে আমি সিংড়াবাসীকে আমৃত্যু সেবা দিতে চাই। সিংড়া হলো একটি পরিবার। আর আমি এই পরিবারের সেবক হিসেবে আজীবন মানুষের সেবা করতে চাই।

এ সময় অন্যদের মধ্যে আয়োজক আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডাইরেক্টর ডা. আহমেদ তাহের হামিদ ও তার ছেলে সালমান বক্তব্য দেন।


Side banner
Link copied!