• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানালেন ফখরুল


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০১:১২ পিএম
সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানালেন ফখরুল
সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানালেন ফখরুল

শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষ্যে সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।


বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, শারদীয় দুর্গাপূজায় সনাতন ধর্মাবলম্বী ভাই-বোনদের অব্যাহত সুখ, শান্তি ও কল্যাণ কামনা করছি। এটি বাংলা ভাষাভাষী হিন্দু সম্প্রদায়ের জনগোষ্ঠীর প্রধান ধর্মীয় উৎসব। আবহমান কাল ধরেই এই উপমহাদেশে এই ধর্মীয় উৎসবটি আনন্দঘন পরিবেশে পালিত হয়ে আসছে।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজার উৎসব সকলের মধ্যে নিয়ে আসে আনন্দের বার্তা। এই উৎসব বাংলাদেশের একটি শাশ্বত সার্বজনীন উৎসব। এ উৎসব জাতি-রাষ্ট্রে সবমানুষের মিলন ক্ষেত্র। বিএনপি আবহমানকালের ঐতিহ্যের ধারায় ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ নীতিতে এবং ধর্মীয় স্বাধীনতা ও মূল্যবোধে বিশ্বাস করে।

মির্জা ফখরুল আরও বলেন, এই সরকারের আমলে সাম্প্রদায়িক উস্কানি, বিভিন্ন ধর্মীয় উপাসনালয়সহ হিন্দু সম্প্রদায়ের দেবালয়ে হামলা, প্রতিমা ভাংচুর, লুটপাট ও চাঁদাবাজির ঘটনা বৃদ্ধি পেয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ঘটনা মহল বিশেষের মদদ ছাড়া অসম্ভব। আমি এই সমস্ত অশুভ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, সুদীর্ঘকাল ধরেই বাংলাদেশে সকল সম্প্রদায়ের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করছে। ধর্মীয় উৎসব সাম্প্রদায়িক সীমানা অতিক্রম করে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষকে এক বৃহত্তর শুভেচ্ছার প্রাঙ্গণে মিলিত করে। সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের জাতীয় ঐত্যিহের অংশ। আমরা সবাই বাংলাদেশি- এটিই আমাদের গর্ব, এটিই আমাদের একমাত্র পরিচয়।


Side banner
Link copied!