• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঐতিহাসিক সিরিজ জয়ের পর দারুণ সুখবর পেলো টাইগাররা


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০৫:২৩ পিএম
ঐতিহাসিক সিরিজ জয়ের পর দারুণ সুখবর পেলো টাইগাররা
ঐতিহাসিক সিরিজ জয়ের পর দারুণ সুখবর পেলো টাইগাররা

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের পর প্রশংসায় ভাসছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রথম ওয়ানডেতে ৩৮ রানের জয়ের পর শেষ ওয়ানডে জিতেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে। দুর্দান্ত এই সিরিজ জয়ের পর ক্রিকেটার ও কোচিং স্টাফের জন্য তিন কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাশাপাশি ঐতিহাসিক সিরিজ জয়ে কোন কৃতিত্ব নেননি বিসিবি সভাপতি কিংবা তার বোর্ড।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি পুরো কৃতিত্ব দিলেন বাংলাদেশ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্টকে।

নাজমুল হাসান পাপন বলেন, ওদের প্রায় সকলের সঙ্গেই কথা বলেছি। ওরা পুরস্কার চেয়েছে, আমরা দিয়েছি। আমাদের একটা সংস্কৃতি আছে, প্রথমবার কিছু করলে ওদের পুরস্কার দেওয়া হয়। আগেও দিয়েছি। সামনে কিন্তু দক্ষিণ আফ্রিকায় জিতলে ওরা আরো পুরস্কার পাবে না।

তিনি বলেন, এই জয়ে বোর্ডের কোন কৃতিত্ব নেই। সব কৃতিত্ব ক্রিকেটার ও কোচিং স্টাফের। বোর্ড শুধু তাদের সমর্থন দিয়ে গেছে।

বোর্ডে নতুন কিছু মুখ আসায় কিছু পরিবর্তন এসেছে জানিয়েছেন পাপন আরো বলেন, নতুন মুখ আসলে কিছু নতুন নতুন পরিকল্পনা আসে। যেগুলো বাস্তবায়ন করা যায়। নতুন উদ্যোগ নিয়ে কাজ শুরু করা যায়। এছাড়া কমিটিগুলো নতুন করে গঠন করা হয়েছে। এতে করে কাজে কিছুটা বাড়তি গতিও এসেছে।

বাংলাদেশের দলের জয় নিয়ে তিনি জানান, আগে লক্ষ্য ছিল ঘরের মাঠে শক্তিশালী দলের বিপক্ষে জয় পাওয়া। এরপর সিরিজ জয়ের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এখন দলের পরিকল্পনা দেশের বাইরে ম্যাচ ও সিরিজ জেতা।
 


Side banner
Link copied!