• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিশ্বকাপে ‘খোলামেলা’ পোশাক পরলেই জেল!


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৭:৫৭ পিএম
বিশ্বকাপে ‘খোলামেলা’ পোশাক পরলেই জেল!
ছবি - সংগৃহীত

চলতি মাসের ২০ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে ফিফা বিশ্বকাপ ফুটবল। তবে প্রথমবারের মতো বিশ্বকাপটা মুসলিম দেশ কাতারে হওয়ায় বেশ কিছু নির্দেশনা জারি করেছে দেশটি। নতুন নির্দেশনা অনুযায়ী, কাতারে দর্শকরা খোলামেলা পোশাক পরতে পারবে না। তাদের সব সময় শরীর ঢেকে রাখতে হয়। বিশ্বকাপ দেখতে আসা নারী সমর্থকদেরও সেটা মেনে চলতে হবে। কোনো নারী দর্শক খোলামেলা পোশাক পরলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। যেতে হতে পারে জেলে।
জানা গেছে, কাতারে পা রাখা বিদেশি সমর্থকদের জানিয়ে দেওয়া হচ্ছে, তারা যেন খোলামেলা পোশাক না পরে। মূলত কাঁধ ও হাঁটু ঢেকে রাখতে হবে তাদের। তবে দর্শকদের কোনো বিশেষ পোশাক পরতে বলা হচ্ছে না বলে এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।

ওই সংবাদমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, দর্শকরা নিজেদের পছন্দের পোশাকই পরতে পারেন। তবে খোলামেলা পোশাক পরা যাবে না। শুধু স্টেডিয়াম নয়, মিউজিয়াম ও অন্যান্য সরকারি দপ্তরে গেলেও শরীর ঢাকা পোশাক পরতে হবে তাদের।
এ ব্যাপারে কাতার বিশ্বকাপের চিফ টেকনোলজি অফিসার নিয়াস আব্দুলরহিমান বলেছেন, ‘স্টেডিয়ামে আমরা অত্যাধুনিক ক্যামেরা বসিয়েছি। সেই ক্যামেরার সাহায্যে বিশেষ একটি আসনের দিকেও ভাল করে লক্ষ্য রাখা যাবে। পুরো বিষয়টা রেকর্ড করা হবে। তা হলে পরবর্তী সময়ে প্রয়োজন পড়লে আমরা রেকর্ডিং দেখতে পারব। দর্শকদের পোশাকের দিকে নজর রাখব আমরা।’
ফিফা অবশ্য জানিয়েছে, দর্শকরা চাইলে যেকোনো পোশাক পড়তে পারবেন। সেটা তাদের ইচ্ছার ওপর নির্ভর করছে। কিন্তু দর্শকদের কাছে অনুরোধ করা হচ্ছে, আয়োজক দেশের আইনের কথা মাথায় রেখে যাতে তারা পোশাক পরেন।
এর আগে ম্যাচ চলাকালীন অ্যালকোহল পানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল দেশটি।


Side banner
Link copied!