• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শান্ত-জাকিরের জুটিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ১২:৫৪ পিএম
শান্ত-জাকিরের জুটিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
ছবি - সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা এরইমধ্যে শুরু হয়েছে। বিনা উইকেটে ৪২ রান নিয়ে শুরু করা বাংলাদেশ, দিনের শুরুতেই অর্ধশতকের জুটি গড়েছেন শান্ত ও জাকির। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৭১ রান। জয়ের জন্য এখনও তাদের দরকার ৪৫৩ রান।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৪০৪ রান করার পর ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ২৫৮ রানে, তাতে বাংলাদেশের সামনে লক্ষ্যটা দাঁড়ায় ৫১৩ রানের। রান তাড়া করতে নেমে দেখে শুনেই এগোচ্ছে দুই টাইগার ওপেনার নাজমুল শান্ত এবং জাকির হাসান।

বাংলাদেশকে ১৫০ রানে অলআউট করে ব্যাট করতে নেমে লোকেল রাহুল দ্রুত ফিরলেও সেঞ্চুরি তুলে নেন শুভমান গিল। ১৫২ বলে তিনি করেন ১১০ রান। টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চুরি।

রাহুলকে খালেদ আহমেদ ও গিলকে আউট করেন মেহেদী হাসান মিরাজ। এরপর স্কোর বোর্ডে দ্রুত রান তুলেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। মূল বোলারদের পাশাপাশি লিটন দাস, ইয়াসির আলি, নাজমুল হোসেন শান্তরা বল করেও পূজারা-কোহলিকে কোনো ধরনের পরীক্ষায় ফেলতে পারেননি। পূজারা শেষ পর্যন্ত ১৩০ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন। আর কোহলি অপরাজিত ছিলেন ১৯ রানে।  


Side banner
Link copied!