• ঢাকা
  • রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

ইউরো থেকে অবসরের ঘোষণা রোনালদোর


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: জুলাই ২, ২০২৪, ১২:১০ পিএম
ইউরো থেকে অবসরের ঘোষণা রোনালদোর

ইউরো থেকে অবসর ঘোষণা করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সোমবার স্লোভেনিয়াকে টাইব্রেকারে হারিয়ে মেগা টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগাল। সেই ম্যাচে পেনাল্টি মিস করেন সিআর সেভেন। ম্যাচ শেষ হওয়ার পরেই তিনি জানিয়ে দেন, এটাই তাঁর শেষ ইউরো। পরের ইউরোপ সেরার টুর্নামেন্টে পর্তুগালের জার্সিতে আর দেখা যাবে না রোনালদোকে। এই ঘোষণার পরে জল্পনা উসকে গেল, তাহলে কি এবার পাকাপাকিভাবে দেশের জার্সি তুলে রাখার কথা ভাবছেন সিআর সেভেন?সোমবার ইউরোর ম্যাচে পর্তুগালের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই চালিয়ে যায় স্লোভেনিয়া। নির্ধারিত ৯০ মিনিটে গোল করতে পারেনি কোনও দল। ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াতেই পেনাল্টি আদায় করে নেন পর্তুগালের দিয়েগো জোটা। কিন্তু শট নিতে এসে মিস করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। হতাশায় মাঠের মধ্যেই কেঁদে ফেলেন। তবে ওই ম্যাচেই শাপমুক্তি। টাইব্রেকার মারতে এসে নিখুঁত শটে বল জড়িয়ে দেন গোলের জালে। সঙ্গে হাত জোড় করে ক্ষমা চেয়ে নেন সমর্থকদের কাছেও। তখনও দেখা গেল, চিকচিক করছে পর্তুগিজ মহাতারকার চোখের কোণা। 

ম্যাচের পরে অবশ্য ভক্তদের মধ্যে আবেগের বিস্ফোরণ ঘটালেন সিআর সেভেন। কান্নাভেজা গলায় জানিয়ে দিলেন, “এটা অবশ্যই আমার শেষ ইউরো। তবে সেই জন্য আমি আবেগপ্রবণ হয়ে পড়ছি না। যেভাবে সকলে আমাদের সমর্থন করছেন, সেই দেখে আমি আপ্লুত। ভক্তদের বলতে চাই, আমি অত্যন্ত দুঃখিত। এই জার্সিতে আমি সবসময় নিজের সেরাটা দিয়েছি। সারা জীবন সেটাই করে যাব।”
রোনালদোর এই ঘোষণার পরেই ফুটবলপ্রেমীদের মধ্যে জল্পনা, তাহলে কি একপ্রকার অবসর ঘোষণা করে ফেললেন আল নাসের তারকা? ৪১ বছর বয়সি রোনালদোর পক্ষে আগামী বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়া কার্যত অসম্ভব বলেই মত বিশেষজ্ঞদের। তাহলে কি ইউরো কাপেই রোনালদোকে শেষবার দেখছেন ভক্তরা? প্রশ্ন তুলে দিলেন সিআর সেভেন নিজেই। 
পতুর্গাল তো বটেই বিশ্বকাপের ফুটবলের সর্বোচ্চ গোলদাতা তিনি। ২১১ ম্যাচে তার গোল ১৩০। কিন্তু চলতি ইউরো কাপে এখন পর্যন্ত গোল করতে পারেননি রোনালদো।
 এদিকে নিজে গোল করতে না পারলেও দলের জয়ে দারুণ খুশি পর্তুগিজ কিংবদন্তি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু ছবি পোস্ট করেন তিনি। সঙ্গে ক্যাপশনে লিখেছেন, ব্যাখ্যা না করতে পারার মতো কিছু মুহূর্ত। সবকিছু দিয়ে আমাদের সমর্থন দেওয়ার জন্য, ধন্যবাদ!


Side banner
Link copied!