• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চলে গেলেন ক্রিকেটের অন্যতম কিংবদন্তি কোচ তারক সিনহা


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১, ০৫:২৫ পিএম
চলে গেলেন ক্রিকেটের অন্যতম কিংবদন্তি কোচ তারক সিনহা
চলে গেলেন ক্রিকেটের অন্যতম কিংবদন্তি কোচ তারক সিনহা

চলে গেলেন ভারতীয় ক্রিকেটের অন্যতম কিংবদন্তি কোচ তারক সিনহা। শনিবার (৬ নভেম্বর) ভোরে ৭১ বছর বয়সে পরলোকগমন করেন তারক। গত দুই মাস ধরে তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।

তারক ছিলেন দিল্লিতে ভারতের অন্যতম জনপ্রিয় সনেট ক্লাবের প্রতিষ্ঠাতা ও কোচ। যেখান থেকে রিশাভ পান্ত, শিখর ধাওয়ান, নিতিশ রানার মতো ভারতের আধুনিক ক্রিকেটাররা উঠে এসেছেন।এছাড়া রমন লাম্বা, আকাশ চোপড়া, অতুল ওয়াসান, অজয় শর্মা, মনোজ প্রভাকরের মতো সাবেক ক্রিকেটারদেরও তৈরি করেছেন তারক। পুরুষ ক্রিকেটার তো বটেই, তারকের হাত ধরে উঠে এসেছেন ঝুলন গোস্বামী, মিথালি রাজ, আঞ্জুম চোপড়াদের মতো তারকা নারী ক্রিকেটারও।তারকের মৃত্যুতে শোক প্রকাশ করেছে দিল্লির সনেট ক্লাব। এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রতিষ্ঠাতা শ্রী তারক সিনহা ভোর তিনটায় মারা গেছেন।’

তারককে ক্লাবের ‘আত্মা’ বলে সনেট ক্লাব জানিয়েছে, ‘দিল্লি ক্রিকেট টিম ও ভারতীয় দলকে তিনি (তারক) অনেক কিছু দিয়েছেন। তিনি তার ছাত্রদের নিয়ে গর্ব করতেন। তরুণদের প্রতিভা বিকশিত করতে আপ্রাণ চেষ্টা করেছেন। এমনকি এই ৭০ বছর বয়সেও মাঠে গিয়ে তরুণ ক্রিকেটারদের খেলা দেখতেন এবং তাদের উৎসাহ দিতেন।


Side banner
Link copied!