• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এলোমেলো বোলিংয়ে বাংলাদেশের হার


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১, ০৭:০৯ পিএম
এলোমেলো বোলিংয়ে বাংলাদেশের হার
এলোমেলো বোলিংয়ে বাংলাদেশের হার

পাকিস্তান ইনিংসের শুরু থেকে দারুণ বোলিং করেন বাংলাদেশের বোলাররা। তাতে ১২৭/৭ রানের পুঁজিতেও জয়ের স্বপ্ন টিকে থাকে বাংলাদেশের। তবে শেষের অঙ্ক মেলাতে পারলেন না মোস্তাফিজ-শরিফুলরা। শেষ ৩ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ৩২ রান। ক্রিজে ছিলেন দুই নতুন ব্যাটার শাদাব খান ও মোহাম্মদ নওয়াজ। প্রথম ৩ ওভারে মাত্র ১১ রান দেয়া মোস্তাফিজুর রহমান আক্রমণে আসেন ১৮তম ওভারে। দুই বাউন্ডারি ও এক ছক্কায় মোস্তাফিজের ওভারে ১৫ রান তোলেন শাদাব-নওয়াজ। শরিফুল ইসলামের করা ১৯তম ওভারে ২ ছক্কা হাঁকিয়ে জয় হাতের মুঠোয় নিয়ে আসেন নওয়াজ।
স্মার্টফোনের স্ক্রিন প্রটেক্টর: বাঁচায়তো না, উল্টো ক্ষতি করে!
পুরো ম্যাচে বোলিংয়ের সুযোগ না পাওয়া আমিনুল ইসলাম বিপ্লবের হাতে শেষ ওভারে বল করান মাহমুদুল্লা রিয়াদ। প্রথম বলেই ছক্কা মেরে পাকিস্তানকে ৪ উইকেটের জয় এনে দেন শাদাব। সপ্তম উইকেটে ১৫ বলে ৩৫ রানের জুটি গড়েন শাদাব-নওয়াজ। ১০ বলে ২১ রানে অপরাজিত থাকেন শাদাব। ৮ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস খেলেন নওয়াজ।

শরিফুলের প্রথম শিকার খুশদিল
একপ্রান্ত আগলে পাকিস্তানকে জয়ের পথে এগিয়ে নিচ্ছিলেন খুশদিল শাহ। কার্যকর ব্যাটিংয়ে কোনো সুযোগই দিচ্ছিলেন না। অবশেষে ‘সুযোগ’টা দিলেন। শরিফুল ইসলামের করা অফ স্টাম্পের অনেকটা বাইরের বলে মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন খুশদিল (৩৫ বলে ৩৪ রান)।

তাসকিনের দ্বিতীয় শিকার ফখর জামান
পঞ্চম উইকেটে খুশদিল শাহ’র সঙ্গে ৫৬ রানের জুটি গড়েন ফখর জামান। দু’জনের দারুণ ব্যাটিংয়ে ম্যাচে ফেরে পাকিস্তান। দারুণ ছন্দে থাকা তাসকিন আহমেদের শিকার হয়ে ফেরেন ফখর জামান (৩৬ বলে ৩৪ রান)।

মালিকের ‘আলসেমির’ সুযোগ নিলেন সোহান
বাংলাদেশের সেরা উইকেটকিপার ভাবা হয় নুরুল হাসান সোহানকে। মোস্তাফিজের করা ষষ্ঠ ওভারের শেষ বল খেলার পর ক্রিজের বাইরে ছিলেন শোয়েব মালিক। সেটা দেখে বল ধরে দ্রুত স্টাম্প ভাঙেন সোহান। অভিজ্ঞ মালিক ব্যাট নামাতে কিছুটা দেরি করেন। তাতেই রানআউট এই অভিজ্ঞ ব্যাটার। মালিকের ‘বালক সুলভ’ ভুলের কারণে চতুর্থ উইকেট হারায় পাকিস্তান।

রানের খাতা খুলতে ব্যর্থ হায়দার
স্কোয়াডে থাকলেও বিশ্বকাপে কোনো ম্যাচ খেলতে পারেননি হায়দার আলি। পাকিস্তানের ক্রিকেটে সম্ভাবনাময় তরুণদের একজন এই ব্যাটার। বাংলাদেশ সফরের প্রথম ম্যাচে সুযোগ পেয়ে সেটা কাজে লাগাতে পারলেন না হায়দার। রানের খাতা খোলার আগেই শেখ মেহেদির অফস্পিনে এলবিডব্লিউয়ের শিকার তিনি।

বাবরকে ডানা মেলতে দেননি তাসকিন
টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রানসংগ্রাহক বাবরে আজম। দারুণ ছন্দে থাকা পাকিস্তান অধিনায়ককে ডানা মেলতে দিলেন না তাসকিন আহমেদ। থিতু হওয়ার আগেই বাবরকে (১০ বলে ৭ রান) ফিরিয়ে বাংলাদেশকে লড়াইয়ে রাখেন তাসকিন।

মোস্তাফিজের দারুণ ডেলিভারিতে ফিরলেন রিজওয়ান
বিশ্বকাপের দারুণ পারফরমেন্সের সুখস্মৃতি নিয়ে বাংলাদেশে এসেছেন মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তান ওপেনারকে ব্যাট হাতে ঝড় তুলতে দেননি মোস্তাফিজুর রহমান। দারুণ এক ডেলিভারিতে রিজওয়ানের স্টাম্প উপড়ান মোস্তাফিজ। ১১ বলে ১১ রানে ফেরেন রিজওয়ান।


Side banner
Link copied!