• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোরেলগঞ্জে কাঠের পুল ভেঙে পড়ায় হাজার মানুষের দুর্ভোগ


FavIcon
মোঃ রফিকুল ইসলাম,মোরেলগঞ্জ (বাগেরহাট):
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২, ০১:১৯ পিএম
মোরেলগঞ্জে কাঠের পুল ভেঙে পড়ায় হাজার মানুষের  দুর্ভোগ
মোরেলগঞ্জে কাঠের পুল ভেঙে পড়ায় হাজার মানুষের দুর্ভোগ

মোরেলগঞ্জ উপজেলার ২নং পঞ্চকরণ  ইউনিয়নের মহিষচরণি খালের ওপর কাঠের  পুলটি গত বৃহস্পতিবার বেলা ২ টার দিকে ভেঙে পড়ে বিচ্ছিন্ন হয়ে গেছে। দুর্ভোগে পড়েছে দুপারের হাজার  হাজার মানুষ।
উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মহিষচরণি খালের উপর  ১৩০ ফুট দীর্ঘ এ কাঠের পুলটি। প্রতি বছর ইউনিয়ন পরিষদের বরাদ্দে নিয়মিত মেরামত করা হয় এটি। এবারও মাসখানেক আগে এটি মেরামত করা হয়। উপরন্তু পাঁচগাঁও-বাগেরহাটের ব্যস্ততম রাস্তাটিতে কার্পেটিংয়ের কাজ চলমান থাকায় বিকল্প রাস্তা হিসেবে চাল বোঝাই ইজিবাইক নিয়ে বৃহস্পতিবার পুলটির ওপর উঠে যায় এক চালক। ইজিবাইকটি পুলটির মাঝ বরাবর গেলে পুলটি ভেঙে পড়ে। এতে চালক আলাউদ্দিন (৪০) আহত হয়। পরে এলাকাবাসী চালক ও ইজিবাইকটি উদ্ধার করে।এই পুল দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক, মোটরবাইক ও শিক্ষার্থীরা চলাচল করে। পুলটির একপারে রয়েছে ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ পাঁচগাঁও বাজার ও অপরপারে রয়েছে তেলিগাতী বাজার। রয়েছে ইউনিয়য়ন পরিষদ, ঢুলিগাতি মাধ্যমিক বিদ্যালয়,  মহিষচরণি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ তেলিগাতী সালিহা সিনিয়র মাদ্রাসা, জনশক্তি বালিকা মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান।ফলে ব্যবসায়িক ও বিভিন্ন কারণে এ পুল দিয়ে দুই বাজার সহ আশপাশের ৪/৫ গ্রামের ৫ সহস্রাধিক লোকজন সকাল থেকে রাত অবধি চলাচল করে। এ ঘটনার পর সেখানে নৌকাযোগে (খেয়াযোগে) পারাপার হচ্ছে মানুষ এবং তাদের বিভিন্ন মালপত্র। ফলে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এখন।ইউপি সদস্য আব্দুল লতিফ জানান, প্রতিবছর পরিষদের বরাদ্দ দিয়ে নিয়মিত মেরামত করা হয়। এবারও করা হয়েছিল।  কিন্তু বৃহস্পতিবার  বেপরোয়াভাবে  একটি ইজিবাইক চালক মালবোঝাই গাড়ি নিয়ে এর ওপর দিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলটি ভেঙে পড়ে। গাড়িটি মালামাল সহ আটক করে রাখা হয়েছে বলেও তিনি জানান।
ইউপি চেয়ারম্যান মোঃ  আব্দুর রাজ্জাক মজুমদার ইউপি সদস্য আব্দুল লতিফের  কথার পুনরাবৃত্তি করে বলেন, কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানানো হয়েছে। রবিবার  অফিস খোলা হলে লিখিতভাবে জানানো হবে। 
এদিকে, এলাকাবাসীর প্রানের  দাবি জনগুরুত্বপূর্ণ এ জায়গায় একটি কংক্রিটের সেতু তৈরি করা হোক।


Side banner
Link copied!