• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রমিককে ধর্ষণ ও হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৮:৫৩ পিএম
শ্রমিককে ধর্ষণ ও হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড
ছবি: সংগৃহীত

ফরিদপুরের মধুখালীতে পাটকল শ্রমিককে দলবদ্ধ ধর্ষণ ও হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (২৪ জুলাই) বিকেলে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিুজর রহমান এ আদেশ দেন।রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- চুন্নু সিকদার, মো. নাজমুল হোসেন তেবেজ, ইসলাম মীর, আতিয়ার মোল্যা ও মো. নাছির খান নয়ন। তাদের বাড়ি মধুখালী উপজেলার বিভিন্ন গ্রামে।
মামলার বিবরণ থেকে জানা যায়, ভিকটিম ফরিদপুরে মধুখালী উপজেলার রাজধরপুর প্রাইড জুট মিলে শ্রমিক ছিলেন। ২০১৯ সালের ১৫ অক্টোবর ওভারটাইম ডিউটি করতে সাড়ে ১১টার দিকে বের হয়। পথে নছিমনচালক চুন্নু সিকদার তাকে রাজধরপুর বাবু মিলিটারির কলাবাগানে নিয়ে ধর্ষণ করে। পরে অন্য চার আসামি তেবেজ, ইসলাম মীর, আতিয়ার ও নাছির ধর্ষণ করে। ধর্ষণ শেষে পাঁচ আসামি তাকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে কলাবাগানে ফেলে যায়। পরের দিন সকালে স্থানীয়রা কলাবাগানে লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। ১৬ অক্টোবর ভিকটিমের মা মুধখালী থানায় ধর্ষণ ও হত্যা মামলা করেন। ভিকটিমের বাড়ি মাগুরা জেলার শ্রীপুর উপজেলায়। কাজের সুবাদে তিনি মধুখালী থানার রাজধরপুর গ্রামে ভাড়া থাকতেন।


Side banner
Link copied!