• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে যাত্রীবাহী ২ বাসে আগুন


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ১২:১৮ পিএম
চট্টগ্রামে যাত্রীবাহী ২ বাসে আগুন
ছবি - সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধের প্রথম দিনে বন্দরনগরীর ইপিজেড ও বায়েজিদ বোস্তামী থানা এলাকায় দুটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। দুটি আগুনই ফায়ার সার্ভিস কর্মীরা নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছে।
আজ (৩১ অক্টোবর) ভোরে নগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুছড়া ট্যানারি বটতল এলাকায় একটি বাসে আগুন দেওয়া হয়। আর সকালে ইপিজেড থানার সি-মেনস হোস্টেল এলাকায় পোশাক শ্রমিক বহনের একটি বাসে আগুন দেওয়া হয় বলে পুলিশ জানায়।

বায়েজিদ বোস্তামী থানার ওসি ফেরদৌস জাহান বলেন, ট্যানারি বটতল হাশেমী মাদ্রাসা গেইটের বিপরীত দিকের রাস্তার পাশে খালি বাসটি দাঁড় করিয়ে রাখা হয়েছিল। রাত সাড়ে ৩টার দিকে বাসটিতে আগুন দেয় ‘দুর্বৃত্তরা’।
আর ইপিজেড থানার ওসি মোহাম্মদ হোছাইন বলেন, সল্টগোলার দিক থেকে একটি বাস পোশাক শ্রমিককে আনার জন্য ইপিজেড পতেঙ্গা এলাকার দিকে যাচ্ছিল। পথে যাত্রীবেশে দুজন রাস্তা থেকে ওঠে। সি-মেনস হোস্টেল এলাকার পৌঁছালে বাসটিতে আগুন লাগিয়ে ওই দুজন পালিয়ে যায়। বাস খালি থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
ওই বাসের চালক পুলিশকে বলেছেন, ধুপখোলা থেকে বাসটি বের করে ইপিজেড যাওয়ার পথে দুই যুবক যাত্রীর পরিচয় দিয়ে ওঠে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি হোছাইন।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (বন্দর) শাকিলা সুলতানা বলেন, যাত্রীবেশে দুজন বাসে উঠে এবং ইপিজেড এলাকায় চলন্ত অবস্থায় বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যায়। পুলিশ সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা করছে।
এর আগে সোমবার রাতে নগরীর খুলশী থানার দামপাড়া বাস কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে আগুন দিয়েছিল দুবৃর্ত্তরা।


Side banner
Link copied!