• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০


FavIcon
আন্তর্জাতিক ডেক্স :
প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ০৩:৫২ পিএম
আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০

আফগানিস্তানের কান্দাহার শহরে গতকাল বৃহস্পতিবার (২১ মার্চ) ইসলামিক স্টেট গ্রুপের আত্মঘাতী বোমা হামলায় তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে তালেবান কর্তৃপক্ষ। তবে হাসপাতাল সূত্র জানিয়েছে, এ ঘটনায় নিহতের সংখ্যা ২০। দেশটির দক্ষিণাঞ্চলীয় কান্দাহার শহরের নিউ কাবুল ব্যাংকের বাইরে অপেক্ষমান লোকজনকে লক্ষ্য করে গতকাল সকালে এ হামলা চালানো হয় বলে জানা গেছে। এই শহরটিকে তালেবানের উত্থানের সুতিকাগার বলেও মনে করা হয়।প্রাদেশিক তথ্য বিভাগ জানায়, বিস্ফোরণে তিনজন নিহত ও ১২ জন আহত হয়েছে। তবে শহরটির প্রধান হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, মৃতের সংখ্যা অনেক বেশি।
গণমাধ্যমে কথা বলার কারণে তালেবানের প্রতিশোধের ভয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, মিরওয়াইস হাসপাতালে সকালের বিস্ফোরণের ঘটনায় ২০টি মরদেহ এসেছে।
আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষ এই হামলার জন্য ইসলামিক স্টেটকে দায়ী করেছে। এ প্রসঙ্গে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল মতিন কানি বার্তা সংস্থা এএফপিকে বলেন, অপরাধীদের শনাক্ত করা হবে এবং তাদের কৃতকর্মের জন্য  শাস্তি দেওয়া হবে।
মতিন কানি আরও বলেন, বোমা বিস্ফোরণের সময় সেখানে থাকা লোকেরা বেতন তোলার জন্য লাইনে দাঁড়িয়ে ছিল। ঘটনার শিকার সবাই বেসামরিক লোক।


Side banner
Link copied!