• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ০৫:০২ পিএম
বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই, ধর্মের নামে দেশ শাসন করে জিয়া-এরশাদ-খালেদা জিয়া ইসলাম ধর্মকে অবমাননা করেছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ. ক. ম. মোজাম্মেল হক।
তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য এটা নবী করিমের (সা.) সময়ও ছিল, যারা মিথ্যাচার করে মুনাফেক, তারা যুগে যুগেই সাময়িকভাবে জয়ী হয়েছে।
তাদের জয় কিন্তু স্থায়ী নয়। বঙ্গবন্ধুকে হত্যার পর ২৯ বছর এদেশ পরিচালনা করে জিয়া, এরশাদ, খালেদা জিয়া। ধর্মের নামে তারা এদেশ শাসন করেছে, মিথ্যাচার করেছে। পবিত্র ইসলাম ধর্মকে অবমাননা করেছে। এদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। সেই কাজগুলো তারা ধর্মের নামে করেছে।
আজ সোমবার (৮ এপ্রিল) মহান স্বাধীনতা দিবস, জাতির পিতার ১০৪তম জন্মদিন এবং ১৪ জন শহীদ বদরি সাহাবিদের স্মরণে পবিত্র কুরআনখানি, আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোট।
এর আগে আ. ক. ম মোজাম্মেল হক বলেন, যারা ১৭ রমজান শাহাদাত বরণ করেছেন, ধর্মের জন্য প্রথম শহীদ হয়েছেন এবং আমাদের নবী করিমের সহচার্য পেয়েছেন তাদের কথা কোরাআন-হাদিসে উল্লেখ আছে। অবশ্যই তারা সেই মর্যাদা লাভ করবেন। আমরা তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।
বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোটের সভাপতি মুফতি আল্লামা আব্দুল হালিম সিরাজীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রী আলহাজ্ব  মো. ফরিদুল হক খান, বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোটের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা তাজাম্মুল খান, আল কুরআন প্রচার সংস্থার (আকপও) চেয়ারম্যান মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী, ব্রাহ্মণবাড়িয়ার পীর ও বিওএমও এর সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ হরলাল রায় সাগর, দৈনিক হাওর বার্তার সম্পাদক মো. জাকির হোসাইন প্রমুখ।
 


Side banner
Link copied!