• ঢাকা
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

স্বাধীনতাবিরোধীদের রাজনীতি থেকে বিদায় করতে হবে


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ৭, ২০২২, ০১:১৭ পিএম
স্বাধীনতাবিরোধীদের রাজনীতি থেকে বিদায় করতে হবে
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, স্বাধীনতাবিরোধীরা ষড়যন্ত্র করে চলেছে। তাদেরকে বাংলাদেশের রাজনীতি থেকে বিদায় করতে হবে। এজন্য স্বাধীনতার সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করোনাভাইরাস মহামারি মোকাবিলা করেছেন। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট বৈশ্বিক সংকট পরিস্থিতিও দৃঢ়তার সঙ্গে সামলে যাচ্ছেন তিনি। এতে স্বাধীনতাবিরোধীদের মন খারাপ। তারা বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে।

রোববার (৭ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এ আগস্ট মাসেই কলঙ্কজনক হত্যাকাণ্ড ঘটিয়েছিল। বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়েই বিএনপি নামের দলটির জন্ম দিয়েছিল জিয়াউর রহমান।
তিনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রেরণায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু তিনি মুক্তির সংগ্রাম শেষ করতে পারেননি। জাতি হিসেবে আমাদেরকে সেই মুক্তি দেওয়ার কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বঙ্গবন্ধুর এগিয়ে যাওয়ার পথে যদি বঙ্গমাতা প্রেরণা না দিতেন, তাহলে তিনি সফলভাবে এগোতে পারতেন না। তাকে সবসময় অনুপ্রেরণা জুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব।

পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।



Side banner