• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের সালমা খাতুন


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ০২:৩১ পিএম
বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের সালমা খাতুন
বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের সালমা খাতুন

আইসিসির নারী ক্রিকেট বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সালমা খাতুন। ২০২২ বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়দের নিয়ে এই একাদশ সাজানো হয়েছে, যে দলের অধিনায়ক করা হয়েছে অস্ট্রেলিয়াকে এবার শিরোপা জেতানো ম্যাগ লেনিংকে।

এই দলটি বেছে নিয়েছে আইসিসির প্যানেল। যার প্রধান ছিলেন ক্রিস তেতলি। তার সঙ্গে প্যানেলে সদস্য হিসেবে ছিলেন ধারাভাষ্যকার লিসা স্টেলেকার, নাসের হোসেইন ও নাতালি গার্মানোস এবং সাংবাদিক অলোক গুপ্তা ও ক্রিস্টি হাভিল।
টুর্নামেন্টসেরা অ্যালিসা হিলিসহ দলে জায়গা পেয়েছেন বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার চারজন ক্রিকেটার। উইকেটরক্ষক এই ব্যাটার ফাইনালে ১৭০ রানের ইনিংসসহ নকআউটে দুটি সেঞ্চুরি হাঁকান।

লেনিংয়ের সহ-অধিনায়ক হিসেবে রাখা হয়েছে তারই স্বদেশি রেচেল হেনেসকে। তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন (৪৯৭)। অস্ট্রেলিয়ার আরেকজন হলেন বেথ মুনি।

একাদশে আছেন দক্ষিণ আফ্রিকার তিনজন-লরা উলভার্ট, মারিজান ক্যাপ এবং শাবনিম ইসমাইল। ইংল্যান্ড থেকে আছেন দুইজন-নেট স্কাইভার এবং শপি এক্সলেসটন। আছেন ওয়েস্ট ইন্ডিজের একজন- হেইলি ম্যাথিউজ।

সুযোগ পাননি ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের কেউ। বাংলাদেশ থেকে একাদশে জায়গা পাওয়া একমাত্র প্রতিনিধি সালমা খাতুন। অফস্পিনিং এই অলরাউন্ডার টুর্নামেন্টে ১০ উইকেট শিকার করেছেন।
 


Side banner
Link copied!