• ঢাকা
  • সোমবার, ০৮ আগস্ট, ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাইজুলের অগ্রগতি


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২, ০৪:১৫ পিএম
টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাইজুলের অগ্রগতি
টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাইজুলের অগ্রগতি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের প্রাপ্তির খাতায় সবচেয়ে বড় নাম তাইজুল ইসলাম। বাংলাদেশ হোয়াইটওয়াশ হলেও এক টেস্ট খেলে সেখানেই আলো ছড়িয়েছেন তাইজুল।

পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে দ্বিতীয় টেস্টে তাইজুল দক্ষিণ আফ্রিকার ৯ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন। তারই পুরষ্কার হিসেবে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন এই বাঁহাতি স্পিনার।
ডারবানে প্রথম টেস্টে একাদশে জায়গা পাননি তাইজুল। ফিরেছেন দ্বিতীয় টেস্টে। দলে সুযোগ পেয়েই সাকিবের পর দ্বিতীয় টাইগার ক্রিকেটার হিসেবে টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ উইকেট শিকার করেন তাইজুল। প্রথম ইনিংসে ৬ উইকেট নেন ১৩৫ রানের বিনিময়ে। দ্বিতীয় ইনিংসে শিকার করেন আরও ৩ উইকেট।
ম্যাচে ৯ উইকেট শিকার করায় বোলারদের র্যা ঙ্কিংয়ে ২২ থেকে ২০ এ উঠে এসেছেন তাইজুল। বাংলাদেশিদের মধ্যে এই মুহূর্তে তার উপরে নেই আর কেউই। এদিকে টেস্ট সিরিজে আলো ছড়ানো খালেদ আহমেদ প্রথমবারের মতো সেরা একশোতে জায়গা করে নিলেন।
এদিকে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে ১৬ উইকেট নেওয়া কেশব মহারাজ ৭ ধাপ এগিয়েছেন। তালিকায় ২৮ থেকে উঠে এসে ২১ এ জায়গা করে নিলেন।
এদিকে দ্বিতীয় টেস্টে জোড়া শূন্য পেয়ে ব্যাটসম্যানদের তালিকায় ২৬ ধাপ পিছিয়েছেন মাহমুদুল হাসান জয়। কেবল জয় নন মুশফিকুর রহিম, মুমিনুল হক, তামিম ইকবাল, লিটন দাস সব ব্যাটসম্যানই পিছিয়েছেন। এক ধাপ এগিয়েছেন কেবল নাজমুল হোসেন শান্ত।



Side banner