• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তোরেসের হ্যাটট্রিকে বার্সেলোনার জয়


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০২:২৮ পিএম
তোরেসের হ্যাটট্রিকে বার্সেলোনার জয়
ছবি - সংগৃহীত

চলতি মৌসুমে বার্সেলোনা যেভাবে দুর্দশাগ্রস্ত, সেটা আরও বাড়িয়ে দিতে যাচ্ছিল রিয়াল বেতিস। কাতালান শিবিরে ভয় ধরিয়ে দিয়েছিল তারা। স্টপেজ টাইমে দুই গোল করে তাদের উদ্ধার করেছেন বদলি খেলোয়াড় জোয়াও ফেলিক্স ও স্ট্রাইকার ফেরান তোরেস। স্প্যানিশ ফরোয়ার্ড তো হ্যাটট্রিক করেছেন। তাতে লা লিগায় ৪-২ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সা।এই জয়ে ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে কাতালানরা টেবিলের তিনে অবস্থান করছে। ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে তারা। 
সম্প্রতি স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে তারা বিধ্বস্ত হয়েছে। কোপা দেল রেতেও তৃতীয় বিভাগের দল ইউনিয়নিস্টাসের বিপক্ষে ঘুরে দাঁড়ানো জয় পেতে করতে হয়েছে সংগ্রাম। বেতিসের বিপক্ষেও একই পরিস্থিতির মুখোমুখি হতে যাচ্ছিল। শেষ পর্যন্ত অবশ্য নিজেদের উদ্ধার করতে পেরেছে তারা। 
শুরুতে ২১ মিনিটে পেদ্রির ক্রস থেকে জাল কাঁপান তোরেস। ৪৯ মিনিটে স্কোর ২-০ করেছেন তিনি। শুরুতে লামিন ইয়ামালের শট ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বল থেকে তোরেস জাল কাঁপিয়েছেন। দুই গোলের অগ্রগামিতা পেলেও বেতিসকে চাপে ফেলা যায়নি। বরং চোয়ালবদ্ধ মানসিকতায় ৪ মিনিটের ব্যবধানে দুটি গোল শোধ দিয়ে সমতা ফিরিয়েছে। ৫৬ ও ৫৯ মিনিটে গোল দুটি করেছেন ইসকো। 
বল দখলে বেতিসের আধিপত্য তৈরি হওয়ায় শেষ দিকে বার্সার শঙ্কাও বাড়ছিল। কিন্তু প্রতি আক্রমণে ৯১ মিনিটে বার্সার ব্যবধান বাড়িয়ে স্বস্তি ফেরান ফেলিক্স। যোগ হওয়া সময়ের তৃতীয় মিনিটে প্রতি আক্রমণ থেকে তোরেস হ্যাটট্রিক পূরণ করলে ৪-২ গোলের কষ্টার্জিত জয় নিশ্চিত হয় তাদের। এই পরাজয় আবার ঘরের মাঠে বেতিসের মৌসুমের প্রথম।


Side banner
Link copied!