• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের বিশ্বকাপ দলে আসছে পরিবর্তন


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১, ০২:০০ পিএম
পাকিস্তানের বিশ্বকাপ দলে আসছে পরিবর্তন
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে গত ৬ সেপ্টেম্বর ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাবর আজমের নেতৃত্বাধীন এই স্কোয়াড নিয়ে অবশ্য সমালোচনার শেষ নেই। দলে কয়েকজনের অন্তর্ভুক্তি এবং কিছু ক্রিকেটারের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন দেশটির ক্রিকেট সংশ্লিষ্টরা।

সমালোচকদের দলে নতুন অন্তর্ভুক্তি শহীদ আফ্রিদি। দল নিয়ে তার অসন্তুষ্টির কথা জানিয়ে ইঙ্গিত দিয়েছেন পরিবর্তনের। স্কোয়াডের কয়েকজনকে দেখে রীতিমতো বিষ্মিত হয়েছেন সাবেক পাক অধিনায়ক। আবার তেমনি শোয়েব মালিক-সরফরাজ আহমেদদের মতোন অভিজ্ঞ ক্রিকেটারদের অনুপস্থিতি ভাবাচ্ছে তাকে। তবে এই অলরাউন্ডার জানিয়েছেন, পূর্বঘোষিত দলে খুব শীঘ্রই পরিবর্তন আনতে যাচ্ছে ক্রিকেট বোর্ড।  

ক্রিকেট পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘দল নির্বাচন দেখে আমি খুবই বিস্মিত হয়েছি। দলে থাকা দুই বা তিনজন খেলোয়াড় কেন আছে, সেটা বুঝতে পারছি না। কয়েকজনকে কীভাবে বাদ দেওয়া হয়েছে সেটাও বুঝতে পারছি না। আমি কিছু তথ্য পেয়েছি এবং বিশ্বকাপের আগে পিসিবি সম্ভবত কিছু পরিবর্তন এনে আবার দল ঘোষণা করবে।’
আগামী ১০ অক্টোবরের মধ্যে বিশ্বকাপের দলে যেকোনো পরিবর্তন আনতে পারবে অংশগ্রহণকারী দলগুলো। পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম সপ্তাহের শুরুতেই বলেছেন, দলে পরিবর্তন আনায় কথা মাথায় আছে তাঁদের। তিনি বলেন, ‘বিশেষ পরিস্থিতিতে এবং বিশেষ ক্ষেত্রে, দরকার হলে দলে পরিবর্তন আনব।’

কেবল দল নয়, কোচিং প্যানেল নিয়ে খুশী নন আফ্রিদি। বিশ্বকাপ শুরুর মাসখানেক আগে দলের প্রধান কোচ ও বোলিং কোচ পদত্যাগ করলে দুই ম্যাথু হেইডেন ও ভারনন ফিল্যান্ডারকে দায়িত্ব বুঝিয়ে দেয় পিসিবি। জাতীয় দলের কোচ হিসেবে এই দুজনের জন্য যা কিনা প্রথম অভিজ্ঞতা। এত অল্প সময়ে দুই বিদেশি কোচের অধীনে কতটা মানিয়ে নিতে পারবে ম্যান ইন গ্রীনরা তা নিয়েই চিন্তিত আফ্রিদি।

তিনি বলেন, ‘এত কম সময় পাচ্ছে যে আমার মনে হয় না ম্যাথু হেইডেন ও ভারনন ফিল্যান্ডার খুব বেশি প্রভাব রাখতে পারবে। মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিস যদি নিজ থেকেই পদত্যাগ করে থাকেন, তবে বলব পাকিস্তান ক্রিকেট দলের অনেক বড় ক্ষতি করেছেন তাঁরা। বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত তাঁদের অপেক্ষা করা উচিত ছিল।


Side banner
Link copied!