• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ঈশ্বরগঞ্জে পুলিশের বিরুদ্ধে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ


FavIcon
আব্দুল্লাহ আল নোমান (ময়মনসিংহ):
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৮:৩৩ পিএম
ঈশ্বরগঞ্জে পুলিশের বিরুদ্ধে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ
ছবি - সংগৃহীত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পুলিশের বিরুদ্ধে সিএনজি চালিত অটোরিকশা যাত্রীদের তল্লাশির নামে টাকা পয়সা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। গত শনিবার দিবাগত ভোর রাতে শহরের চৌরাস্তা মোড়ে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় মো. হারুন অর রশিদ (৩৮) নামে এক যাত্রী গত সোমবার পুলিশ সুপারের (এসপি) কাছে ই-মেইলে অভিযোগ পাঠিয়েছেন।
অভিযোগের বিবরণ সূত্রে জানা যায়, অটোরিকশায় তিনজন যাত্রী ছিলেন। এদের একজন মো. হারুন অর রশিদ (৩৮)। তিনি উপজেলার সদর ইউনিয়নের আশ্রবপুর গ্রামের আলাল উদ্দিনের পুত্র। তিনি নেত্রকোনায় যাবার জন্য সিএনজি চালিত অটোরিকশায় উঠেছিলেন। ঈশ্বরগঞ্জ পৌরশহরের চৌরাস্তা মোড়ে তার গাড়ি থামিয়ে পুলিশের পোশাকপড়া লোকজন এগিয়ে এসে তাঁকে গরু চোর ও জুয়ারি সম্বোধন করেন। পরে তাঁকে অটোরিকশা থেকে নামিয়ে তল্লাশি চালিয়ে  প্যান্টের পকেটে থানা ১৫ হাজার টাকা নিয়ে যায়। এসময় পুলিশের পোশাক পড়া এক ব্যক্তি তাঁদের ভিডিও ধারণ করে শেখানো কথা বলতে বাধ্য করেন।
খোঁজ নিয়ে জানা যায়, এ রাতে ঈশ্বরগঞ্জ থানা কর্তৃক বাজার নাইট ডিউটিতে ছিলেন এ এস আই মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও এ এস আই আতিকুর রহমান। তাদের সাথে কথা হলে তারা বলেন সেদিন ডিউটি আমাদের থাকলেও চুরির ঘটনার অভিযানে আরো অনেকেই ছিল। তবে এ ঘটনা সর্ম্পকে আমাদের জানা নেই। 


এ বিষয়ে জানতে চাইলে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাজেদুর রহমান আজ মঙ্গলবার দুপুরে মুঠোফোনে বলেন, ঈশ্বরগঞ্জ শহরের টিএন্ডটি রোডের এক মহল্লায় অবস্থিত একজন শিক্ষকের বাড়িতে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের ধরার জন্য গত শনিবার পুলিশ অভিযান চালাচ্ছিল। এ সময় শহরের ভেতর দিয়ে যাওয়া ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক দিয়ে সিএনজি চালিত একটি অটোরিকশা দ্রুতগতিতে ঘটনাস্থল অতিক্রম করছিল। তখন পুলিশ অটোরিকশাটি থামিয়ে যাত্রীদের গন্তব্য সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে। কিন্তু টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার অভিযোগ সঠিক নয়। কোনো কারণে কেউ হয়তো পুলিশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে।
অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সুমন মিয়া জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


Side banner
Link copied!