• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাভারে জমি নিয়ে বিরোধের জেরে হামলা ও মারধরের শিকার এক গৃহবধূ


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ১০:৩৬ পিএম
সাভারে জমি নিয়ে বিরোধের জেরে হামলা ও মারধরের শিকার এক গৃহবধূ

সাভারে জমি নিয়ে বিরোধের জেরে হামলা ও মারধরের শিকার এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে সাভার পৌরসভার মধ্য রাজাসনের ঈদগাঁ মাঠ এলাকায়। গত ১৩ই মার্চ বুধবার বিকেলে জমি নিয়ে বিরোধের জেরে হামলা ও মারধরের শিকার হন ভুক্তভোগী পরিবারের সদস্য আনোয়ার হোসেন এর স্ত্রী রনক জাহান সোনিয়া। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ বিষয়ে রনক জাহান সোনিয়া বাদী হয়ে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

অভিযুক্তরা হলেন ১) মোঃ মনির হোসেন (৩৫), পিতা-মৃত আমান উল্লাহ মাতবর, মাতা- আনোয়ারা খাতুন, (২) মোসাঃ শারমিন (২৫), স্বামী-মোঃ মনির হোসেন উভয় মধ্য রাজাশন, সাভার, ঢাকার বাসিন্দা। 

অভিযোগ সূত্রে জানা গেছে ভুক্তভোগীর স্বামী আনোয়ার হোসেন এর আপন ভাই মনির হোসেন এর সাথে দীর্ঘদিন ধরে পৈত্তিক জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। বিরোধের জেরে গত ১১ই ফেব্রুয়ারী দুই পরিবারের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে অভিযুক্তদের দ্বারা অহত হন আনোয়ার হোসেন ছোট্ট কন্যা সন্তান। এরই ধারাবাহিকতার আলোকে গত ১৩ই মার্চ অভিযুক্তরা আবার হামলা চালায় আনোয়ার হোসেন এবং তার পরিবারের সদস্যদের উপর। এ ঘটনায় গুরুতর আহত হন আনোয়ার হোসেন এর স্ত্রী রনক জাহান সোনিয়া। 

রনক জাহান সোনিয়া জানান, তার স্বামীর আপন ভাই মনির হোসেন ও তার স্ত্রী কতৃক জমি নিয়ে বিরোধের জেরে বিভিন্ন সময় নির্যাতনের শিকার হন। প্রতিবাদ করলে জীবনে মেরে ফেলের হুমকি সহ বিভিন্ন সময় অকথ্য ভাষায় গালীগালাজ করে। তাদের হাত থেকে ছোট্ট কন্যা সন্তানও রেহাই পায়নি। তিনি আরো জানান, এর আগে থানায় একটি জিডি করেছেন। আর গত ১৩ মার্চ এর ঘটনার পর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বর্তমানে তারা শিশু সন্তানদের নিয়ে খুব ভয়ে ও আতংকে বসবাস করছেন। তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। 

সরজমিনে ভুক্তভোগীদের সাথে কথা বলার সময় সাংবাদিকদের উপর চড়াও হয় অভিযুক্ত মনির হোসেন এবং তার সৎ ভাই আজহার। পরিস্থিতি স্বাভাবিক হলে এক পর্যায়ে মনির হোসেন এর ভাই আজহার ঘটনাস্থল থেকে কেটে পড়েন। পরে কথা হয় মনির হোসেন এর সাথে। তিনি জানান দীর্ঘদিন ধরে পৈত্তিক জমি নিয়ে বিরোধ চলছে তারই আপন ভাই আনোয়ার হোসেন এর সাথে। ১৩ই মার্চ দুই পরিবারের মাঝে কথা কাটাকাটির এক পর্যায়ে মারপিট হয়। এতে আমি এবং আমার বউ দুই জনই আহত হয়েছি। তিনি আরো বলেন, এর আগে স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা জমির বিষয়ে কয়েক দফা বিচার সালিশ করেছেন। কিন্তু এটার কোন সমাধান হয়নি। আপনারা এসেছেন ভালো হয়েছে। আপনারা বসে এটার একটি সমাধান করে দিয়ে যান। তিনি পুরোপুরি তার ভাই আনোয়ার হোসেন এবং তার শশুর বাড়ির লোকজনদের দোষারোপ করেন। 

এ বিষয়ে সাভার মডেল থানার এসআই তানিম বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।
 


Side banner
Link copied!