• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হবিগঞ্জে ট্রেনের টিকেটসহ কালোবাজারি চক্রের ৩ সদস্যকে গ্রেফতার


FavIcon
মোঃ রহমত আলী, হবিগঞ্জঃ
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ০৬:৩৫ পিএম
হবিগঞ্জে ট্রেনের টিকেটসহ কালোবাজারি চক্রের ৩ সদস্যকে গ্রেফতার

হবিগঞ্জে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ কালোবাজারি চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে  র‌্যাব।

হবিগঞ্জে র‌্যাব-৯ এর  সিপিসি-৩, শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে  বৃহস্পতিবার ( ২৮ মার্চ ২০২৪ খ্রিঃ) দিবাগত রাত আনুমানিক ২২.০৫ ঘটিকার সময় অভিযান চালায়।

এ সময় জেলার শায়েস্তাগঞ্জ থানাধীন শায়েস্তাগঞ্জ ও মাধবপুর থানাধীন নোয়াপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে। তখন  হবিগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তাদের নিকট থেকে  অবৈধ উপায়ে ক্রয় করা বিভিন্ন আন্তঃনগর ট্রেনের ভিন্ন ভিন্ন তারিখ ও সময়ের ৪৫ টি আসনের অনলাইন টিকেট, ৩টি মোবাইল এবং নগদ টাকা জব্দ করা হয়। 

গ্রেফতারকৃত ব্যক্তিরা- জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর গ্রামের মৃত শেখ মকছুদ আলীর পুত্র শিপন চৌধুরী (৩১),দক্ষিণ বড়চরের মৃত আব্দুর নুর পুত্রমোঃ আব্দুল কাইয়ুম (৫৫) ও মাধবপুর উপজেলার বুলাই গ্রামের মৃত সুরুজ মিয়া পুত্রমোঃ জামাল মিয়া (৪২),উল্লেখ্য যে সাম্প্রতিক সময়ে হবিগঞ্জসহ দেশের বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ টিকেট কালোবাজারি চক্র অবৈধ ভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে অধিক মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে।

অনলাইনে ট্রেনের টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রগুলো বেশ সক্রিয়। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট ক্রয় করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। ফলে এসকল কালোবাজারিদের গ্রেফতারে র‌্যাব-৯ তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে।
 


Side banner
Link copied!