• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিটি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে বেসিক ব্যাংক


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ০৩:৪০ পিএম
সিটি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে বেসিক ব্যাংক

এক্সিম-পদ্মার পর এবার বেসরকারি খাতের সিটি ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে দুর্দশাগ্রস্ত রাষ্ট্রীয় বেসিক ব্যাংক। সিটি ব্যাংকের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে সোমবার (৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
সিটি ব্যাংকের এক কর্মকর্তা জানান, সিটি ও বেসিক ব্যাংক একীভূত হচ্ছে স্বেচ্ছায়। এখানে কেউ কাউকে চাপিয়ে দিচ্ছে না। আমরা সবল ব্যাংক হিসেবে দেশসেরা। সে হিসেবে কোনো দুর্বল ব্যাংককে সিটি ব্যাংকের সঙ্গে একীভূত করা যায়। আমরাও সেটা খতিয়ে দেখছি।
তবে বেসিক ব্যাংকের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বললেও তারা এ বিষয়ে নিশ্চিত করতে পারেননি। ব্যাংকটির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সোমবার বাংলাদেশ ব্যাংকের সভায় বেসিক ব্যাংকের কেউ ছিলেন কি না জানি না। আমরা বিষয়টি গণমাধ্যম থেকে শুনছি।
এর আগে গত ১৮ মার্চ একীভূত হওয়ার লক্ষ্যে এক্সিম ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক সই করে বেসরকারি খাতের পদ্মা ব্যাংক। একীভূত হওয়ার পর এটি এক্সিম ব্যাংক নামেই কার্যক্রম পরিচালনা করবে বলে জানানো হয়।
বেসিক-সিটি ব্যাংক নিয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বলেন, একীভূত করা নিয়ে অনেক ব্যাংকের বিষয়ে আলোচনা চলছে। চূড়ান্ত আলোচনার জন্য বাংলাদেশ ব্যাংকে সবাইকে আসতে হবে। তবে এক্সিম ও পদ্মা ছাড়া এখনো কোনো ব্যাংককে চূড়ান্ত সিদ্ধান্ত দেয়নি বাংলাদেশ ব্যাংক।


Side banner
Link copied!