• ঢাকা
  • শুক্রবার, ০১ জুলাই, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

হবিগঞ্জে অনিবন্ধিত ১২টি প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল সিলগালা


FavIcon
মোঃ রহমত আলী, হবিগঞ্জঃ
প্রকাশিত: মে ২৮, ২০২২, ০৮:৫২ পিএম
হবিগঞ্জে অনিবন্ধিত ১২টি  প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল সিলগালা
হবিগঞ্জে অনিবন্ধিত ১২টি প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল সিলগালা

হবিগঞ্জে  অনিবন্ধিত ১২টি  প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল সিলগালা করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। শনিবার (২৮ এপ্রিল) জেলার বিভিন্ন উপজেলায় স্বাস্থ‌্য বিভাগের যৌথ অভিযানে উল্লেখিত ক্লিনিক ও হাসপাতাল সীলগালা করা হয়।

উল্লেখ্য,মাধবপুরে উপজেলায় ৫ টি প্রাইভেট ক্লিনিক বন্ধ করা হয়েছে। ক্লিনিকগুলো হচ্ছে তিতাস শিশু জেনারেল হাসপাতাল,প্রাইম হাসপাতাল,সেবা ডায়াগনষ্টিক,এপোলো ডায়াগনষ্টিক ও হক ডায়াগনস্টিক।
এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুন।

লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় উল্লেখিত ক্লিনিকগুলো বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন ডাঃ ইশতিয়াক মামুন। ।

চুনারুঘাটে অনিবন্ধিত পাঁচটি প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল সিলগালা করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। উপজেলার উত্তর বাজার,মধ্যবাজার ও শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক।
এ সময় বৈধ কাগজপত্র না থাকায় চুনারুঘাটের এম কে হাসপাতাল, ঢাকা ডায়াগনস্টিক সেন্টার, গ্রীণ লাইফ ডায়াগনস্টিক সেন্টার, শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ এলাকার পিপলস মেডিকেল সেন্টার ও সুর্যের আলো হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়।একই সাথে ৩ টি হাসপাতালের লাইসেন্স নবায়ন করতে ১ মাসের সময় বেধেঁ দেওয়া হয়।

এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক বলেন, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ মোতাবেক জেলা জুড়ে অবৈধ প্রাইভেট হাসপাতালের তালিকা তৈরি করে অভিযান পরিচালনা করা হচ্ছে। চুনারুঘাটে নিবন্ধন না থাকায় ৫ টি  ও মাধবপুর উপজেলায়  ৫টি ও বাহুবল উপজেলায় ২টি  হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে। নিবন্ধন পাওয়ার পর এগুলো আবার চালু করতে পারবে। এছাড়াও ৩ টি হাসপাতালকে তাদের লাইসেন্স নবায়নের জন্য ১ মাস সময় দেওয়া হয়েছে এবং এ অভিযান অব্যাহত থাকবে বে তিনি জানান।
এসময় জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেলোয়ার হোসেন চৌধুরী ও চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।



Side banner