• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দু‍‍`টো কিডনি নষ্ট, বাঁচতে চায় হাবিপ্রবি ছাত্র বাপ্পী


FavIcon
অলংকার গুপ্তা, হাবিপ্রবি প্রতিনিধি:
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১১:৪৪ এএম
দু‍‍`টো কিডনি নষ্ট, বাঁচতে চায় হাবিপ্রবি ছাত্র বাপ্পী
ছবি: সংগৃহীত

পড়াশোনা শেষ করে যে সময়ে অন্যান্য বন্ধুরা কর্মক্ষেত্রে প্রবেশ করছে ঠিক সেই সময়ে জীবনযুদ্ধে বেঁচে থাকার লড়াইয়ে নেমেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ফাহিম ফয়সাল বাপ্পী।

তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৪ সেশনের ফিশারিজ ফ্যাকাল্টির প্রাক্তন ছাত্র। বর্তমানে তিনি ক্রোনিক কিডনি ডিজেজ এ আক্রান্ত (স্টেজ-৫)।  এমতাবস্থায় ডাক্তার অতিসত্বর তাঁর কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দেন। 

ফাহিম ফয়সাল বাপ্পীর নিজ জেলা গাজীপুর।বর্তমানে তিনি ক্রোনিক কিডনি ডিজেজ হসপিটাল ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। সেখানে সপ্তাহে দুবার তার ডায়ালাইসিস চলছে।  কিন্তু তাঁকে বাচাতে গেলে কিডনি প্রতিস্থাপনের বিকল্প উপায় নেই। তাই তাঁর মা একটি কিডনি দান করতে সম্মত হয়েছেন। 

কিডনি প্রতিস্থাপনের জন্য আনুমানিক ২০ লক্ষ টাকার প্রয়োজন৷ যা তার নিম্নবিত্ত পরিবারের পক্ষে বহন করা অসম্ভব হয়ে পড়েছে ।

এ বিষয়ে তার বাবার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার ছেলের দু'টো কিডনিই বর্তমানে নষ্ট ডাক্তার অতিসত্বর একটি কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন। কিডনি প্রতিস্থাপনজনিত এত ব্যয় আমার পরিবারের পক্ষে বহন করা অসম্ভব হয়ে পড়েছে তাই আমার ছেলেকে বাঁচাতে সমাজের বৃত্তবান মানুষ, তার বিশ্ববিদ্যালয়ের সহপাঠী বন্ধু, বড়ভাই,  ছোটভাই ও শিক্ষকদের সহোযোগিতা কামনা করছি।

ফাহিম ফয়সাল বাপ্পীর সহপাঠী বিশ্ববিদ্যালয়ের ১৪ তম ব্যাচের ফিশারিজ অনুষদের শিক্ষার্থী মো: রকিবুল ইসলাম রকিব বলেন, 'বাপ্পী অনেক প্রাণচঞ্চল হাস্যোজ্জ্বল ও ভালো মনের মানুষ। আমাদের বন্ধুকে বাচাতে আমরা সকলের সম্মিলিত প্রয়াসে এ পর্যন্ত ২ লক্ষ এর অধিক টাকা তুলতে পেরেছি।  এখনও অনেক টাকা প্রয়োজন  এ সকল টাকা আমরা তার পরিবারের হাতে তুলে দিবো। এজন্য সকলকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ করছি'। 

সাহায্য পাঠানোর ঠিকানাঃ
তার পিতার ব্যাংক হিসাব নাম্বার 
মোঃ বদরুদ্দোজা, সোনালী ব্যাংক হিসাব নম্বর S.B A/C :0202100015725
গাজীপুর (১৭০১) শাখা। বিকাশঃ 01715042087


Side banner
Link copied!