• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

গাজীপুরে শ্রমিক নিহত : ৪ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৪:১৪ পিএম
গাজীপুরে শ্রমিক নিহত : ৪ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক
ছবি- সংগৃহীত

গাজীপুর সড়ক দুর্ঘটনায় নারী পোশাকশ্রমিকের মৃত্যুর জেরে মহাসড়ক অবরুদ্ধ থাকার চার ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহাসড়ক থেকে বিক্ষুব্ধ শ্রমিকদের সরিয়ে নিলে দুপুর পৌনে ১২টায় যান চলাচল স্বাভাবিক হয়।
আজ (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টার মহাসড়ক পার গাজীপুর সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় পোশাকশ্রমিক মুনিরা বেগম (৩০) নিহত হয়। এ ঘটনার জেরে আশপাশের কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় তারা কয়েকটি গাড়ি ভাঙচুর ও সিটি করপোরেশনে ময়লার গাড়িতে আগুন লাগিয়ে দেয়।
এলাকাবাসী জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘদিন ধরে বিআরটিএর প্রকল্পের কাজ চলমান থাকায় মহাসড়কের মাঝে থাকা ডিভাইডার উঠিয়ে দেওয়া হয়েছে। যার কারণে পুরো সড়কের সব স্থান দিয়েই সড়ক পারাপার হওয়া যায়। এতে সড়ক পার হতে গিয়ে প্রায় প্রাণহানির ঘটনা ঘটেছে।
গাজীপুরের গাছা থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, দুর্ঘটনার পর নিহতের মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহত একজনকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। এ সময় শ্রমিকরা বিভিন্ন দাবি জানায়। 
তিনি আরও বলেন, উত্তেজিত শ্রমিক একটি গাড়ি আগুন দিয়েছে এবং অনেক গাড়ির গ্লাস ভাঙচুর করেছে। পরিস্থিতি শান্ত রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


Side banner
Link copied!