• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রক্তদানের মাধ্যমে টিউমার রোগীর অপারেশনে সহায়তা করলেন শিক্ষার্থী দেবাশীষ


FavIcon
অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) :
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৯:১৩ পিএম
রক্তদানের মাধ্যমে টিউমার রোগীর অপারেশনে সহায়তা করলেন শিক্ষার্থী দেবাশীষ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়ারি ইউনিয়নের বাসিন্দা টিউমারে আক্রান্ত গৃহবধূ মিনারা বেগমকে (৪২) শুধুমাত্রা রক্তের অভাবে টিউমারটি অপরাশেন করা সম্ভব হচ্ছিল না, তখন শিক্ষার্থী দেবাশীষ সরকার সঞ্জুর রক্তে অপারেশন হয়েছে মিনারা বেগমের।জানা যায়, গৃহবধূ মিনারা বেগম তার শরীরের টিউমার অপারেশনের জন্য শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হন। এ সময় তার পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসক জানান অপারেশনের পূর্বে অন্তত দুই ব্যাগ রক্ত তার শরীরে দিতে হবে। রক্ত না দেওয়া পর্যন্ত অপাশেন করা যাবে না। এ সময় মিনারা বেগমের পরিবার এক ব্যাগ রক্ত সংগ্রহ করতে পারলেও আরেক ব্যাগ রক্ত সংগ্রহ করতে না পারায় গত এক সপ্তাহ থেকে অপারেশন বন্ধ থাকে। বিষয়টি জানতে পারেন ফুলবাড়ীর সামাজিক ও মানবিক সংগঠন আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার সদস্য শিক্ষার্থী দেবাশীষ সরকার সঞ্জু। এরই প্রেক্ষিতে গতকাল শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪ টায় দেবাশীষ সরকার সঞ্জু দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ছুটে গিয়ে মিনারা বেগমকে এ পজিটিভ গ্রুপের রক্ত দান করেন। এ সময় আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, সদস্য তন্ময় সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। এই রক্তদানের মাধ্যমে মিনারা বেগমের টিউমার অপারেশনের প্রতিবন্ধকতা কেটে গেছে। যেকোনো সময় তার অপারেশন করবেন সংশ্লিষ্ট চিকিৎসকগণ। 
রক্তদাতা দেবাশীষ সরকার সঞ্জু বলেন, অনেক দিন থেকেই রক্ত দেওয়া ইচ্ছা ছিল। কিন্তু তেমন সুযোগ হচ্ছিল না। হঠাৎ জানতে পারেন এ পজিটিভ গ্রুপের রক্তের জন্য তার এক বন্ধুর মায়ের অপারেশন বন্ধ রয়েছে। তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নিয়ে দিনাজপুর গিয়ে রক্ত দিয়ে এসেছেন। এটি ছিল তার জীবনে প্রথম রক্ত দান। আগামীতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।
আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক প্লাবন শুভ বলেন, আমরা করব জয় সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে সামাজিক ও মানবিক কাজসহ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সদস্য হিসেবে দেবাশীষ সরকার সঞ্জুও তাই করেছেন। আগামীতেও সংগঠনের সদস্যরা এসব কাজে অংশগ্রহণ অব্যাহত রাখবেন। 


Side banner
Link copied!