• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে কষ্টি পাথরের ভগ্নদশার মর্তি উদ্ধার


FavIcon
অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) :
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৭:১১ পিএম
ফুলবাড়ীতে কষ্টি পাথরের ভগ্নদশার মর্তি উদ্ধার

দিনাজপুরের ফুলবাড়ীতে কষ্টি পাথরের ভগ্নদশার মুর্তির উদ্ধার করা হয়েছে। তবে মুর্তিটি সনাতন ধর্মালম্বীদের কোনো দেব-দেবীর মুর্তি সেটি নিশ্চিত করা যায়নি।
জানা যায়, মঙ্গলবার (৫ মার্চ) সকাল ৮টার দিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই বাঘধরা মোড় এলাকায় গোলাম মোস্তফার ছেলে কৃষক রায়হান আলী (৩০) তার জমিতে হাল চাষের সময় কষ্টি পাথরের ভগ্নদশার মুর্তিটি
দেখতে পান। এ সময় এ সময় এলাকার জাহিদুল ইসলাম হেলাল ও অশিক ঘটনাটি জানার পর স্থানীয় গ্রাম পুলিশকে জানান। পরে ইউনিয়নের ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ রবিউল ইসলাম কষ্টি পাথরের মুর্তিটি কৃষক রায়হান আলীর কাছ থেকে জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমালের কাছে জমা দেন।
কৃষক রায়হান আলী বলেন, জমিতে হাল চাষ করার সময় ভগ্নদশার মুর্তিটি দেখতে পেয়ে প্রতিবেশি জাহিদুল ইসলাম হেলাল ও অশিক জানান। পরে গ্রাম পুলিশের কাছে সেটি হস্তান্তর করেন।
গ্রাম পুলিশ রবিউল ইসলাম বলেন, কষ্টি পাথরের মুর্তি উদ্ধার হয়েছে বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে তাঁর নিদের্শনা অনুযায়ী মুর্তিটি জব্দ করে তাঁর কাছে জমা দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমাল বলেন, কষ্টি পাথরের ভগ্নদশার মুর্তিটি সংরক্ষণের জন্য কাষ্টডিয়ান, প্রতœতত্ত্ব অধিদপ্তর,কাহারোল, দিনাজপুরের কাছে প্রেরণ করা হয়েছে। তবে মুর্তিটি মূল্য নির্ধারণ করা যাযনি।


Side banner
Link copied!