• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আতঙ্কে অভিযোগকারী! অগ্রগতি নেই দরখাস্তের


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৮:৫১ পিএম
আতঙ্কে অভিযোগকারী! অগ্রগতি নেই দরখাস্তের

অভিযুক্তের তিন কথায় আতঙ্কে রয়েছে অভিযোগকারী ঐ তিন কথা হলো,অভিযোগ তুলে নাও, তুমি যতটুকু করেছ ততটুকু পাবে, ওরা ওদের জমি মাপযোগ করবে তুমি যদি আইনশৃঙ্খলার অবনতি করতে চাও তাহলে পুলিশ ব্যবস্থা নেবে । গত ২৪ ফেব্রুয়ারি অনুমান রাত ৮ টায় মতলব এনএএম টাওয়ারের পশ্চিম দিকে সোলেমানের দোকানের সামনে এসআই শফিকুল ইসলাম অভিযোগকারি মান্নান খানকে উদ্দেশ্য এ কথাগুলো বলেন। এদিকে পুলিশ সুপারের কাছে অভিযোগ করার বেশ কিছুদিন পার হলেও নেই তেমন কোন অগ্রগতি তাই পুলিশ ওদের পরোক্ষভাবে মদদ দিয়ে বড়ধরনের ক্ষতি করতে পারে বলে মনে করছেন অভিযোগকারী মান্নান খান । উল্লেখ্য , গত ২৪ ফেব্রুয়ারি ‍ ‘এসআই সফিকুল ইসলামের বিরুদ্ধে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ‍‌ ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। মতলব দক্ষিণ থানার এসআই সফিকুল ইসলামের বেআইনি হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিকার চেয়ে পুলিশ সুপার চাঁদপুর বরাবর লিখিত অভিযোগ করেছেন মান্নান খান । 
অভিযোগ হইতে জানাযায়, মতলব দক্ষিণ উপজেলা ১৬৪নং নলুয়া মৌজার ২৮৯নং খতিয়ানে  সাবেক ৪০৮,৪২৯,৪৩১ দাগের জমিজমা নিয়ে উচ্চ আদালতে রীট পিটিশন, জেলা সহকারী জজ আদালতে বাটোয়ারাসহ একাদিক মোকদ্দমা চলমান রয়েছে। 
এরিই মাঝে জমার এক শরীকান শম্ভুনাথ পোদ্দারের এক অভিযোগের ভিত্তিতে মতলব দক্ষিণ থানার এসআই সফিকুল ইসলাম আদালতে চলমান মোকদ্দমার তোয়াক্কা না করে আগামী ২৫ফেব্রুয়ারি রবিবার এক মাপঝোঁখের সিদ্ধান্ত নিয়েছেন। আর এতে বিপক্ষ আব্দুল মান্নান ও তার ভাইদের কাছ থেকে মাপজোখের বিরোধিতা না করার স্বর্থে এক অঙ্গীকার নামায় স্বাক্ষর রাখেন। আদালতে মোকদ্দমা চলছে জেনেও এসআই সফিকুল ইসলামের এমনটি করা বেআইনি হয়েছে বলে মনে করেন আব্দুল মান্নান।

তাই এর প্রতিকার চেয়ে গত ২০ফেব্রুয়ারি চাঁদপুর পুলিশ সুপার বরাবর মতলব দক্ষিণ থানার এসআই সফিকুল ইসলামের বেআইনি হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিকার চেয়ে দরখাস্ত করেন আব্দুল মান্নান।
এবিষয়ে আব্দুল মান্নান বলেন, উচ্চ আদালতে রীট পিটিশন, মতলব সহকারী জজ আদালতে  বাটোয়ারা, মামলাসহ আরও দুইটি অর্পিত মামলা চলমান থাকার কথাটি শুনাতেই পারিনি দারোগা সাহেবকে। 
ওনার একটাই কথা শম্ভুনাথ পোদ্দার দের জমি মাপঝোঁখ করে বুজিয়ে দিবেন আমরা নিষেধ করতে পারবো না নয়তো আমাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করবে। তাই আমরা তৎক্ষনাৎ গ্রেফতার এড়াতে স্বাক্ষর দিলেও পরবর্তীতে বিষয়টি পুলিশ সুপার চাঁদপুরকে লিখিতভাবে অবহিত করে এর প্রতিকার চাই।
এছাড়াও, পাকের ঘর মেরামত করতে আমার ভাইয়েরা আমাদের ঝাড় হতে বাঁশ কাটে। কিন্তু শম্ভুনাথ পোদ্দার মতলব হতে শাহজালাল নামে এক ব্যাক্তিসহ কয়েকজনকে বাড়াটিয়া এনে আমার ভাইদের শাসায়ে যায় উল্টো আমাদের নামে থানায় মিথ্যে অভিযোগ করে। 
তাই ভবিষ্যৎ চিন্তা করে তাদের বিরুদ্ধে বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে একটি হুমকি ধামকি, জানমালের নিরাপত্তা চেয়ে মামলা দায়ের করা হয়েছে।
আরও জানাযায়  শান্তি রঞ্জন পোদ্দার বাদী হয়ে যে অর্পিত মামলা দায়ের করেন তার পক্ষ হতে না পেরে শম্ভুনাথ পোদ্দারের পিতা উচ্চ আদালতে যে রীট পিটিশন করেন তা ঐ মামলায় নিয়োজিত কৌশলী বিবি হাওয়া মামলাগুলো নিষ্পত্তি না হতে এই সম্পত্তি মাপঝোঁক বেআইনি হবে মর্মে এক লিগ্যাল নোটিশের মাধ্যমে সহকারী কমিশনার ভুমি ও মতলব দক্ষিণ থানার ওসিকে অবহিত করেন।
এ ব্যাপারে অভিযুক্ত এসআই সফিকুল ইসলাম বলেন, আমি শম্ভুনাথ পোদ্দারের এক অভিযোগে সেখানে গিয়েছি, পরে উভয় পক্ষকে নিয়ে বসে তাদের সম্মতিতেই মাপঝোঁকের সিদ্ধান্ত নিয়েছি। মান্নান খান আমার উর্দ্ধতন কর্তৃপক্ষের  কাছে কোন অভিযোগ করে থাকে কর্তৃপক্ষ তা তদন্ত করে দেখবেন ।  


Side banner
Link copied!