• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জায়েদের শপথ বাতিল করলেন ইলিয়াস কাঞ্চন


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: মার্চ ৭, ২০২২, ০৯:০৯ পিএম
জায়েদের শপথ বাতিল করলেন ইলিয়াস কাঞ্চন
জায়েদের শপথ বাতিল করলেন ইলিয়াস কাঞ্চন

সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খানের শপথ গ্রহণ অবৈধ। এমন ঘোষণা দিয়ে তার করা মিটিংও বাতিল বলে দাবি করলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। আজ সোমবার (৭ মার্চ) এফডিসিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতা আজ সংবাদ সম্মেলনে বলেন, জায়েদ খান কোর্টের ‘ভুয়া কাগজ’ দেখিয়ে শপথ গ্রহণ করেছেন। তিনি আমাকে ধোঁকা দিয়েছেন। মিডিয়ার সঙ্গেও ছলনা করেছেন। তাই তার শপথ গ্রহণ আমি অবৈধ ঘোষণা করলাম।
জায়েদ খান অপরাধ করেছেন দাবি করে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘যে কাগজ দেখিয়েছেন জায়েদ সেটি গত ৯ ফেব্রুয়ারির রায়ের। এটা ধোঁকা। এটা অপরাধ।

জায়েদ খানের ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না তা জানতে চাইলে সমিতির সভাপতি বলেন, আমরা আমাদের কার্যকরী মিটিংয়ে এ বিষয়টি নিয়ে কথা বলব। সভাপতি হিসেবে সংবিধান অনুযায়ী যা করা যায় সেই ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, শপথের দিন সমিতির নিয়ম অনুযায়ী কমিটির সাতজন সদস্যের উপস্থিতিতে কোরাম হয়, কিন্তু জায়েদ খানের শপথ বাতিল হওয়ায় ওইদিনের কোরাম অপূর্ণ থেকে গেলো। তাই ওই মিটিংও বাতিল হয়ে গেছে।

বর্তমানে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদটিতে নিষেধাজ্ঞা রয়েছে। নিপুণ ও জায়েদের কেউই এই পদে দায়িত্ব পালন করবেন না। আগামী ৪ এপ্রিল এই মামলার রায়ের শুনানির দিন ধার্য করা হয়েছে।


Side banner
Link copied!