• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

মতলবে বীর নিবাসের অবকাঠামো নষ্ট করে নতুন ভবন নির্মাণের অভিযোগ


FavIcon
আব্দুল মান্নান খানঃ
প্রকাশিত: মে ১১, ২০২২, ০৯:৫৬ পিএম
মতলবে বীর নিবাসের অবকাঠামো নষ্ট করে নতুন ভবন নির্মাণের অভিযোগ
বীর নিবাসের অবকাঠামো নষ্ট করে নতুন ভবন নির্মাণের অভিযোগ

মতলব দক্ষিণ উপজেলার বারৈগাঁও প্রধানিয়া বাড়িতে একটি বীর নিবাসের অবকাঠামো ভেঙ্গে নষ্ট করে নতুন ভবন নির্মানের অভিযোগ উঠেছে এক মুক্তি যোদ্ধা সন্তানের বিরুদ্ধে। 
জানাযায়, মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিনের বারৈইগাঁও প্রধানিয়া বাড়ির প্রয়াত বীর মুক্তিযোদ্ধা তাফাজ্জল হোসেনের স্ত্রী লুৎফা বেগমকে সরকার একটি একতলা পাকা ঘর প্রদান করেন। যার সাথে একটি গোয়াল ঘর ও হাঁসমুরগি পালনের ঘরও স্থাপন করে দেন। কয়েক বছর গত হতে না হতেই ঐ বীর নিবাসের ঐ সমস্ত অবকাঠামো ও পাকা ঘরটির একটি অংশ ভেঙে সেখানে নতুন ভবন তৈরি করেন তার পুত্র মহন। সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টিতে না দিয়ে বা অনুমতি ছাড়া অবকাঠামো ভাঙা ও পরিবর্তন করাকে সরকারি অর্থ বিনষ্ট ও নিয়ম বহিঃ ভূত হয়েছে বলে মনে করে সচেতন মহল। 
এবিষয়ে মুক্তি যোদ্ধা তাফাজ্জল হোসেনের সন্তান মহনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার পারিবারিক প্রয়োজনে এটি করেছি, এতে কোন সমস্যা আছে বলে আমি মনে করি না।
মতলব দক্ষিণ উপজেলা মুক্তি যোদ্ধা ডেপুটি কমান্ডার বশির উল্লাহ বলেন, কোন পরিবর্তন বা পুরাতন স্থাপনা ভেঙে নতুন ভবন নির্মানের বিষয়টি আমাদের অবহিত করে নাই। সরকারি অর্থ বিনষ্ট হয়ে থাকলে দেখে ব্যাবস্থা গ্রহন করা হবে।



Side banner