• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১, ০৮:৪৬ পিএম
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। একজন নেতার ডাকে সারা দেশের মানুষ জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার নজির ইতিহাসে বিরল।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকালে জামালপুর উচ্চ বিদ্যালয় মাঠে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ‘বিজয় পথে পথে’ শিরোনামে আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা মহাসমাবেশে এসব কথা বলেন তিনি।  

প্রধান অতিথির বক্তব্যে মির্জা আজম বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭১’এ স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ হয় এবং দুই লাখ মা-বোন সম্ভ্রম হারায়। যে লাল-সবুজের পতাকা আর বাংলাদেশ নামে ভূখণ্ড অর্জিত হয়েছিল, আজ আমরা সেই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। 
তিনি আরও বলেন, আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে নিম্ন  আয়ের দেশ থেকে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। এবং অচিরেই উন্নত দেশে পরিণত হবে। অথচ পাকিস্তানের দোসররা ৭৫’এ যদি বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত না করতো, তাহলে আমাদের দেশ আরও অনেক আগেই উন্নত রাষ্ট্রে পরিণত হতো।

জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ প্রমুখ। 


Side banner
Link copied!