• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রাহায়ণ ১৪২৯

আমার সময়ে কোনো জঙ্গি হামলা হয়নি : র‍্যাব ডিজি


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৩:৪৫ পিএম
আমার সময়ে কোনো জঙ্গি হামলা হয়নি : র‍্যাব ডিজি
ছবি: প্রতীক

বাংলাদেশ পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের বিদায়ী মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, মাদকের বিরুদ্ধে র‌্যাব যুদ্ধ করেছে বলেই মাদক নিয়ন্ত্রণে এসেছে। জঙ্গি বিস্তার রোধে আমাদের জোরালো অভিযানে উল্লেখযোগ্য সংখ্যক জঙ্গি সদস্য গ্রেপ্তার হয়েছে। আমার সময়ে কোনো ধরনের জঙ্গি হামলা হয়নি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আমার সময়ে ৩৬ হাজার মাদক কারবারি গ্রেপ্তার এবং ২ হাজার ৩০০ কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছি। এ ছাড়া ৭৭ হাজার বোতল মাদকের চালান জব্দ করেছি।

তিনি আরও বলেন, তিন হাজারের বেশি অস্ত্র উদ্ধার করেছি। গত দুই বছরে আট শতাধিক মানবপাচারকারী এবং ছয় হাজার নারী নির্যাতনকারী ও ধর্ষককে গ্রেপ্তার করেছি।

র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়টি যথাযথ প্রক্রিয়ায় সংশোধনের চেষ্টা চলছে জানিয়ে র‍্যাব ডিজি বলেন, র‌্যাব সব সময় আইন মেনে কাজ করে। অপরাধী আক্রমণ করলে আত্মরক্ষার্থে আইন অনুযায়ী ব্যবস্থা নেয় সদস্যরা।

ওই সময় র‌্যাবের মিডিয়া ও লিগ্যাল উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



Side banner