• ঢাকা
  • বুধবার, ২৯ মার্চ, ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

দ. আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে এক বাংলাদেশি নিহত


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ১০:৫৭ এএম
দ. আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে এক বাংলাদেশি নিহত
ছবি - সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মো. আফসার আহমেদ (৪০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায়।
শনিবার (২২ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে রাত ৯টার দিকে স্টেট প্রদেশের ব্লুমফন্টেইন সংলগ্ন বোসাবেলোয় নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে সন্ত্রাসীরা তাকে গুলি করে।
নিহত মো. আফসার আহমেদ উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যান ঘাট এলাকার মৌলভী বাড়ির মো. জয়নাল আবেদিনের ছেলে।
২ নম্বর চরপার্বতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী মো. হানিফ আনসারী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আফসারের মৃত্যুর খবরটি রাতে বাড়িতে এলে আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। ১৫ বছর আগে জীবিকার সন্ধানে বিদেশে গিয়ে তিনি আর ফিরে আসেননি।
নিহতের পারিবারিক সূত্র জানায়, ২০০৭ সালে ভাগ্য পরিবর্তনের আশায় দক্ষিণ আফ্রিকায় যান আফসার আহমেদ। তিনি সেখানে বিয়ে করে সংসার পাতেন। তাদের ঘরে দুই সন্তান রয়েছে। দীর্ঘদিন পর এ বছরের শেষের দিকে পরিবারসহ বাংলাদেশে আসার কথা ছিল আফসারের। এখন তার মরদেহ দেশে আনার চেষ্টা চলছে।
দক্ষিণ আফ্রিকা প্রবাসী মো. মামুন বলেন, বাংলাদেশ সময় রাত ৯টার দিকে বন্দুকধারী একদল কৃষ্ণাঙ্গ আফসারের ব্যবসাপ্রতিষ্ঠানে প্রবেশ করে। একপর্যায়ে সন্ত্রাসীরা আফসারকে গুলি করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।



Side banner