• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদে বেড়ানো


FavIcon

প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০৫:৪১ পিএম
ঈদে বেড়ানো

ঈদের ছুটিতে প্রিয়জনদের একসঙ্গে নিয়ে বেড়ানো ঈদ আনন্দ দ্বিগুণ হয়ে যায়। ঈদের দিন সবাইকে নিয়ে বিভিন্ন মজাদার খাবার খাওয়ার পাশাপাশি অনেকেই চান পরিবারের সদস্যদের সঙ্গে পছন্দের কোনো জায়গায় ঘুরে বেড়াতে। সমুদ্র আর পাহাড়ে ঘেরা চট্টগ্রাম নগরের নাগালে রয়েছে আকর্ষণীয় সব বেড়ানোর স্থান। চট্টগ্রাম ঘুরতে গেলে এসব জায়গাকে মিস কিরা যাবে না। 

ফয়’স লেক: ফয়’স লেক ও সি ওয়ার্ল্ড অ্যামিউসমেন্ট পার্ক, সি ওয়ার্ল্ড এবং রিসোর্টের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে বিনোদনকেন্দ্র ফয়’স লেক। এখানকার প্রায় পাঁচ কিলোমিটার আঁকাবাঁকা লেকের দুই পাশে সবুজের সমারোহ। ইঞ্জিনচালিত নৌকায় চেপে লেক ভ্রমণ করা যায় সহজেই। অ্যামিউসমেন্ট পার্ক সাজানো হয়েছে মজার রাইড নিয়ে। এখানকার অ্যাডভেঞ্চার ল্যান্ড রেস্তোরাঁয় বসে দেখা যাবে মাছের খেলা। আর পিজনস স্কয়ারে দর্শনার্থীরা খাবার দিলে কবুতর এসে বসে কাছাকাছি। জলকেলিতে মেতে ওঠার নানা আয়োজন রয়েছে ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ডে। অ্যামিউসমেন্ট পার্ক থেকে ইঞ্জিনচালিত নৌকায় ১০ মিনিটের পথ পেরোলেই দেখা মিলবে সি-ওয়ার্ল্ড। ফয়’স লেকের এক প্রান্তে গড়ে তোলা হয়েছে এই জলের রাজ্য। এখানকার সবচেয়ে আকর্ষণীয় স্থান কৃত্রিম সমুদ্রসৈকত। সাগরের মতোই ঢেউ খেলা করে এখানে।
ভাটিয়ারী হ্রদ ও সানসেট পয়েন্ট: উঁচু-নিচু পাহাড়ের বুক চিরে বয়ে চলেছে হ্রদ। হিম হিম বাতাস। নগরের সেনানিবাস এলাকায় অবস্থিত পাহাড়ঘেরা ভাটিয়ারী হ্রদের তীরের চিত্র এটি। আঁকাবাঁকা পাহাড়ি রাস্তার দুই ধারে পর্যটকদের জন্য রয়েছে বসার জায়গা। দুই ধারে সবুজ পাহাড়ের দেয়াল, তার মাঝে বয়ে চলেছে হ্রদ। হ্রদের অপরূপ দৃশ্য উপভোগ করার জন্য নৌকার ব্যবস্থাও আছে। পর্যটকদের জন্য রয়েছে সেনানিবাস কর্তৃপক্ষ পরিচালিত একটি ক্যান্টিন। আছে নান্দনিক পার্কও।


Side banner
Link copied!