• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শীতলক্ষ্যায় লঞ্চডুবি : জাহাজের মাস্টার-চালকসহ ৮ জন রিমান্ডে


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ০৮:৩২ পিএম
শীতলক্ষ্যায় লঞ্চডুবি : জাহাজের মাস্টার-চালকসহ ৮ জন রিমান্ডে
শীতলক্ষ্যায় লঞ্চডুবি : জাহাজের মাস্টার-চালকসহ ৮ জন রিমান্ডে

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় করা মামলায় জাহাজের চালক, মাস্টারসহ ৮ জনকে তিন দিনের রিমান্ডে নিয়েছে নৌ-পুলিশ।

নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক কাউসার আলম সোমবার (২১ মার্চ) বিকেলে এ আদেশ দেন।
আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশ ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। শুনানি শেষে বিচারক প্রত্যেক আসামিকে তিন দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।এর আগে লঞ্চডুবির ঘটনায় এমভি রূপসী-৯ জাহাজের চালকসহ ৮ জনকে আসমি করে বন্দর থানায় মামলা হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উপপরিচালক বাবু লাল বদ্য এই মামলা করেন।

সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান।

মামলার বাদী বাবু লাল বদ্য জানান, জাহাজের চালক, মাস্টার, সুকানিসহ মোট আটজনকে আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে বন্দর থানায় একটি মামলা হয়েছে।একটি মামলা হবে মতিঝিলে নৌ-আদালতে। আসামিদের কঠোর শাস্তি দিতে সুপারিশ করা হয়েছে।

আসামিরা হলেন, জাহাজের মাস্টার রমজান আলী শেখ, নুরুল আলম, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, নাদিম হোসেন, লস্কর সুমন হোসেন, ইয়াসিন, সুকানি জাহিদুল ইসলাম ও গ্রিজার রিয়াদ হোসেন।

এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালে মারা গেছেন। বাকিদের মধ্যে তিনজন নারী, দুজন পুরুষ ও দুই শিশু রয়েছে। সেইসঙ্গে জীবিত উদ্ধার করা হয়েছে ১৫ জনকে। এখনও নিখোঁজ চারজন।


Side banner
Link copied!