• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইউপি চেয়ারম্যান মানিক হত্যায় অস্ত্রসহ গ্রেফতার ২


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ০৯:৫৮ পিএম
ইউপি চেয়ারম্যান মানিক হত্যায় অস্ত্রসহ গ্রেফতার ২
ছবি - সংগৃহীত

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যার ঘটনায় জড়িত দুই আসামিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে রায়পুরা থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি একনলা বন্দুক ও ১০ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে নরসিংদীর পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম এতথ্য জানান ।

গ্রেফতার ব্যক্তিরা হলেন রায়পুরা থানার মির্জারচর ব্যাপারী বাড়ির আবু সিদ্দিকের ছেলে রাসেল ওরফে এবাদুল্লাহ (৩৫) ও মির্জারচর বিরামপাড়া এলাকার জয়নাল মিয়ার ছেলে রমজান (২৮)।
পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, চর এলাকার আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে হত্যার পরিকল্পনা করেন আসামিরা। পরিকল্পনা অনুযায়ী শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে মির্জারচর ইউনিয়নের শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেঘনার পাড়ে বেড়িবাঁধের অগ্রগতি বিষয়ক সভা শেষে ফেরার পথে চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রী মাহফুজা আক্তার বাদী হয়ে ২১ জনের নামসহ অজ্ঞাতপরিচয় ৪-৫ জনের বিরুদ্ধে রায়পুরা থানায় মামলা করেন।

পুলিশ সুপার আরও জানান, হত্যার পর থেকে আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রাখে জেলা পুলিশ। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে রমজান এবং রাসেল ওরফে এবাদুল্লাহকে গ্রেফতার করা হয়। এসময় রমজানের হেফাজত থেকে একটি একনলা বন্দুক ও ৬ রাউন্ড গুলি এবং রাসেল ওরফে এবাদুল্লাহর হেফাজত থেকে একটি একনলা বন্দুক ও ৪ রাউন্ড গুলি জব্দ করা হয়।

চেয়ারম্যান মানিক হত্যায় সরাসরি তারা জড়িত ছিলেন বলে পুলিশের কাছে স্বীকার করেন। মামলার বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।


Side banner
Link copied!