• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

ভালুকায় ক্ষীরুনদীর পন খালখনন শুরু


FavIcon
দিলিপ কুমার দাস (ময়মনসিংহ):
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩, ০৮:৪৫ পিএম
ভালুকায় ক্ষীরুনদীর পন খালখনন শুরু
ছবি - প্রতীক

ময়মনসিংহের ভালুকা অংশে ক্ষীরুনদীর নাব্যতা রক্ষায় এবং পানিপ্রবাহ স্বাভাবিক রাখতে ৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় (১ম পর্যায়) (২য় সংশোধনী) শীর্ষক প্রকল্পের আওতায় ক্ষীরু নদীর পুনখনন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে উপজেলার রাজৈ ইউনিয়নের পারুলদিয়া বাজারে এই পুনখনন কাজের শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু ।

স্থানীয় রাজৈ ইউনিয়ন আ:লীগের সভাপতি নুরুজ্জামান খানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আখলাক উল জামিল, ও জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, উপজেলা যুবলীগের সভাপতি আনিছুর রহমান খান, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাদশা, এস এম আকরাম হোসাইন, ইঞ্জিনিয়ার মাসুদ পারভেজ, উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক অনিক তালুকদার, ঠিকাদার মো: আরিফুল ইসলাম প্রমুখ।

এই প্রকল্পের আওতায় উপজেলার পারুলদিয়া এলাকার শিমুলতলী গোদারাঘাট থেকে মল্লিকবাড়ি ঘুনিরঘাট ব্রিজ পর্যন্ত মোট ২৪.৩ কি.মি খননকাজ সম্পন্ন হবে বলে পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে।

ভালুকা অংশে ক্ষীরু নদীর ২০ মিটার গভীরতায় মোট ২৪.৩ কি.মি. এলাকা খননকাজের দায়িত্বে রয়েছে ইসলাম ট্রেডিং- ন্যাচারাল (জেভি)। প্রকল্পটির প্রাক্কল ব্যয় ধরা হয়েছে ১৫কোটি ৫লাখ টাকা। আগামী জুনের ৩০ তারিখের মধ্যে প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা হয়েছে।



Side banner