• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শরীয়তপুরের চিকন্দীতে ঘরে আগুন ও অপপ্রচার করে মানহানী


FavIcon
নুরুজ্জামান শেখ, শরীয়তপুরঃ
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৫:৫৮ পিএম
শরীয়তপুরের চিকন্দীতে ঘরে আগুন ও অপপ্রচার করে মানহানী
ছবি: সংগৃহীত

দীর্ঘদিন যাবৎ আইয়ুব আলী মোল্লার ছেলে হারুন অর রশিদ (ইব্রাহিম) মোল্লা ও আ: রহমান বেপারীর ছেলে আ: সাত্তার বেপারীর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ১৬ ফেব্রুয়ারি শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পশ্চিম আটপাড়া গ্রামে রাত দেড়টার দিকে ইব্রাহিম মোল্লা নিকট আত্মীয় বৃদ্ধ ফুলজান বিবির ঘরে তাকে মেরে ফেলার পায়তারায় আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এ বিষয়ে ফুলজান বিবির ছেলে আবু সিদ্দিক মোল্লা(৪৬) বাদী হয়ে ১০ জনসহ অজ্ঞাত আরও ৫জনকে আসামী করে পালং মডেল থানায় একটি এজহার মামলা দায়ের করেছেন। আসামীরা হলেন, পশ্চিম আটপাড়া গ্রামের আরব আলী মোল্লার ছেলে ইলিয়াস মোল্লা(৪৫), মৃত বারেক মোল্লার ছেলে লিটন মোল্লা(৪০), সোহেল মোল্লা(৩৩),  জুয়েল মোল্লা(২৮), জুলহাস মোল্লা(৪২), আরব আলী মোল্লার ছেলে আলী আশ্রাফ মোল্লা(৩০),  নুরু মোহাম্মদ মোল্লা(৩৫), নোয়াবালী মোল্লার ছেলে ইকবাল মোল্লা(৩০), হুকুম আলী মোল্লা(৪৮) ও মুজিবুর ফকিরের ছেলে আরিফ ফকির(৩২)। আসামীদের মধ্যে নোয়াবালী মোল্লার ছেলে হুকুম আলী মোল্লা ও অজ্ঞাত কাশেম মোল্লার ছেলে লতিফ মোল্লা গত শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে হারুন অর রশিদ (ইব্রাহিম) মোল্লার পরিবারের নামে বিভিন্ন কুটসা ও অপপ্রচারের পোস্টার লাগানোর সময় আটক হয়। যাতে পারিবারিক ঐতিহ্য ও মান সম্মান ক্ষুন্ন হয়েছে বলে জানান পরিবারটি। এজন্য হারুন অর রশিদ (ইব্রাহিম) মোল্লা বাদী হয়ে কোর্টে একটি মানহানী মামলা দায়ের করেন। 

 

সরেজমিনে গিয়ে পারিবারিক ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ আইয়ুব আলী মোল্লার ছেলে হারুন অর রশিদ (ইব্রাহিম) মোল্লা ও আ: রহমান বেপারীর ছেলে আ: সাত্তার বেপারীর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। যার কারনে আ: সাত্তার বেপারী নিরীহ হারুন অর রশিদ (ইব্রাহিম) মোল্লার পরিবারকে হেনস্থা করতে তার লোকজন দিয়ে বিভিন্নভাবে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে। রীতিমতো তা সহ্য করে আসছে ইব্রাহিম মোল্লাসহ তার দলীয় লোকজন। কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি রাত দেড়টার দিকে ইব্রাহিম মোল্লা নিকট আত্মীয় বৃদ্ধ ফুলজান বিবির ঘরে তাকে মেরে ফেলার পায়তারায় আগুন দেওয়ার ঘটনা ঘটে এবং গত ১৭ ফেব্রুয়ারি রাতে ইব্রাহিম মোল্লার পারিবারিক ঐতিহ্য ও মান সম্মান ক্ষুন্ন করার মানসে বিভিন্ন কুটসা ও অপপ্রচারের পোস্টার লাগায়। যা আপত্তিজনক ও দাঙ্গা-হাঙ্গামার পায়তারা বলে আশঙ্কা  করছেন এলাকাবাসী। এমতাবস্থায় সরকার এবং আইনের নিকট সঠিক বিচার দাবি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের ও ইব্রাহিম মোল্লার পরিবারের।

 

এ বিষয়ে আ: সাত্তার বেপারীসহ প্রতিপক্ষের কাউকে পাওয়া যায়নি।

 

পালং মডেল থানা অফিসার ইনচার্জ মো: আক্তার হোসেন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি এবং সরেজমিনে গিয়েছি। গতরাতে দুইজনকে আটক করা হয়েছে। তদন্ত চলছে।


Side banner
Link copied!