• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ফুলবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত


FavIcon
অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) :
প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০২:৪২ পিএম
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ফুলবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
ছবি - ফুলবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

দিনাজপুরের ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে গতকাল মঙ্গলবার (৭ মার্চ) ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন করা হয়েছে।
দিবসটি পালনের জন্য সকাল ৭ টায় উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অপরদিকে সকাল ৯ টায় উপজেলা পরিষদস্থ জাতিয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, ফুলবাড়ী পৌরসভা, থানা পুলিশ, ফায়ার সার্ভিস, ফুলবাড়ী প্রেসক্লাব, সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দফতর ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুদের জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ওপর রচিত কবিতা আবৃত্তি, সংঙ্গীত, একক ও দলীয় নৃত্য প্রতিযোগিতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, নৃত্য ও শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনী নিয়ে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পরে দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ সভাকক্ষে আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এছাড়াও দিনব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক ভাষণের ওপর আলোচনা সভা, প্রতিযোগিতা, বিকেলে আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুলের সঞ্চালনায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ফুলবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব হলরুমে সভাপতি সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু'র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক আজিজুল হক সরকারের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও শহীদ স্মৃতি আদর্শ কলেজ, ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজ, গোলাম মোস্তফা পাইলট উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করা হয়েছে। 


Side banner
Link copied!